গ্রাফিক্স ডিজাইনের আসল ফান্ডা PDF Download

গ্রাফিক্স ডিজাইনের আসল ফান্ডা pdf download : গ্রাফিক ডিজাইন শিখতে চাই, কিন্তু গ্রাফিক ডিজাইনের বেসিক বুঝি না। তাই তো? আপনার ক্ষেত্রেও যদি এমনটা হয়, তাহলে গ্রাফিক্স ডিজাইনের আসল ফান্ডা PDF বইটি আপনার জন্য। গ্রাফিক ডিজাইনের নামে এতদিন ভুল যা শিখেছেন কিংবা ভুল ধারণা নিয়ে এতদিন যারা ডিজাইনিং প্র্যাক্টিস করে আসছেন, এই বইটি সেই সকল বান্দাদের জন্য লেখা।

১০ মিনিট স্কুল থেকে প্রকাশিত এই বইটি লিখেছেন গ্রাফিক ডিজাইনার আসিফ হোসেন। তিনি এই বইতে গ্রাফিক ডিজাইনকে আরো সহজ করে বোঝানোর চেষ্টা করেছেন। গ্রাফিক্স ডিজাইন নিয়ে জানা অজানা সব গুরুত্বপূর্ণ তথ্য এই বইয়ে দেয়া আছে। পাশাপাশি পুরাতন ভুলগুলো শুধরে কিভাবে নতুন করে গ্রাফিক ডিজাইন শুরু করবেন, তা বলা আছে এই বইতে।

কারা পড়বেন গ্রাফিক্স ডিজাইনের আসল ফান্ডা PDF বইটি?

১। যাদের গ্রাফিক ডিজাইন শেখার আগ্রহ আছে কিন্তু রাস্তা খুঁজে পাচ্ছেন না।
২। এতদিন যারা ভুল ধারণা নিয়ে ডিজাইন প্র্যাক্টিস করছেন।
৩। লোগো ডিজাইন করতে গেলে মাথা হ্যাং হয়ে যায় যাদের।
৪। কোথায় কোন রঙ ব্যবহার করবো, এই চিন্তায় যাদের ঘুম নষ্ট।

আমরা অনেকেই গ্রাফিক ডিজাইন শেখার আগেই এ্যাডভান্সে যাওয়ার চেষ্টা করি। যেটা অনেক বড় একটি সমস্যা। গ্রাফিক ডিজাইন শেখার আগে এর বেসিক সম্পর্কে মজবুত ধারণা থাকতে হবে। গ্রাফিক ডিজাইন শিখতে হলে আরও অনেক কিছু জানতে হবে। আঁকাআঁকি জানতে হবে। খুব ভালো না জানলেও ঘরবাড়ি, গাছপালা, হাতমুখ এসব টুকিটাকি সাধারণ কিছু জিনিস আঁকা জানতে হবে।

রঙের সমন্বয় বা Color Combination সম্পর্কে সম্মুখ ধারণা রাখতে হবে। কোন রঙের সাথে কোন রঙ ব্যবহার করা উচিত তা ঠিক রাখতে হবে। গ্রেডিয়েন্ট কালার সম্পর্কে জানতে হবে। আর গ্রাফিক্স ডিজাইনের আসল ফান্ডা PDF বইটি আপনাকে Color Combination এর যথেষ্ট ধারণা দেবে।

বইটি দিয়ে আপনি যা যা শিখবেন

১। প্রথমবারের মতো গ্রাফিক ডিজাইনে আগ্রহীরা বেসিক থেকে শিখতে পারবেন।
২। কালার প্যালেট নিয়ে দুশ্চিন্তার দিন শেষ।
৩। ব্যাকগ্রাউন্ড বানানো নিয়ে দৌড়াদৌড়ি আর করা লাগবে না।
৪। ডিজাইনের সেন্স বাড়বে এখন ডাবল স্পীডে।
৫। যে ডিজাইন রিসোর্সগুলো আপনাকে আজীবন গ্রাফিক ডিজাইনিং এ সাহায্য করবে তা পাবেন।

গ্রাফিক ডিজাইন এবং ফন্টের ব্যবহার একটি অন্যটির সাথে ওতপ্রোতভাবে জড়িত। কোন ডিজাইনে কি ফন্ট ব্যবহার করবেন, কিভাবে ব্যবহার করবেন, তা বিস্তারিত উদাহরণসহ বলা আছে এই বইতে। পাশপাশি গ্রাফিক শিখতে হলে কোন কোন সফটওয়্যার জানা জরুরি, সেই বিষয়ে ধারণা দেবে এই বই। শেষ কথা হচ্ছে, একজন পরিপূর্ণ গ্রাফিক্স ডিজাইনার হতে হলে ফটোশপের বাইরেও যা যা করতে হবে তার যুগপযোগি গাইডলাইন আছে এই বইতে।

এই বইটির মূল্য কত?

গ্রাফিক ডিজাইনের দুর্দান্ত সব কৌশল শেখানো এই বইটির মূল্য মাত্র ৬৫ টাকা। PDF ফরমেটে কিনলে আপনি বইটি মোবাইলে বা কম্পিউটারে যেকোন স্থানে বসে পড়তে পারবেন। আমরা শতভাগ নিশ্চিত, চমৎকার এই বইটি আপনাকে গ্রাফিক ডিজাইনে আরো বেশি পারদর্শী ও সৃজনশীল করে তুলবে।

বইটি দেখুন

ওয়েব ডিজাইনও ডেভেলমেন্ট শিখতে আমাদের অফিসিয়াল গ্রুপে জয়েন করুন। আমরা আছি ইউটিউবেও। আমাদের চ্যানেলটি সাবস্ক্রাইব করতে পারেন এই লিংক থেকে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *