গ্রাফিক্স ডিজাইন PDF Book Free Download | Graphic Design Bangla Book PDF Free Download

গ্রাফিক্স ডিজাইন বই PDF Download দিয়ে দক্ষ ডিজাইনার হব এবং সুদক্ষ গ্রাফিক্স ডিজাইনার হয়ে ইনকাম করবো, এই চিন্তাধারায় যারা বিশ্বাসী, আজকের পোস্টটি মূলত তাদেরই জন্য।

প্রযুক্তির এই যুগে গ্রাফিক্স ডিজাইন শিখতে এখন আর প্রচলিত কোন শিক্ষাপ্রতিষ্ঠানে ভর্তি হওয়া লাগে না। ঘরে বসেই এখন অনলাইনে অনেক কিছুই শেখা যায় এবং যারা অনলাইনে কাজে আগ্রহী তারা নিজে থেকেই বিভিন্ন বিষয়ে দক্ষতা অর্জন করতে পারেন।

বর্তমানে সারাবিশ্বে বেশকিছু চাহিদাসম্পন্ন পেশা আছে, যা আপনি ভালোমানের দক্ষতা অর্জন করলেই পেয়ে যেতে পারেন। আর এর মধ্যে অন্যতম হচ্ছে গ্রাফিক্স ডিজাইন। কারণ, এখন কম্পিউটারের যুগ। প্রায় প্রতিটি অফিস এমন কি গ্রাহক সেবার প্রতিটি পর্যায়েই কম্পিউটার এবং ডিজাইনিং একটি জরুরি প্রয়োজন হয়ে দাঁড়িয়েছে।

আর এর ফলে সাধারণ শিক্ষার্থীদের মাঝে যে সকল কোর্স শেখার গুরুত্ব বৃদ্ধি পাচ্ছে, তা হলো গ্রাফিক্স ডিজাইন। কিন্তু সত্য কথা হচ্ছে, এই পেশায় চাহিদার তুলনায় যোগ্য প্রার্থীর সংখ্যা অনেক কম। চাহিদার তুলনায় দেশে কম্পিউটার বিষয়ে শিক্ষার্থীদের অপ্রতুলতার কারণে শিক্ষাজীবন সমাপ্ত করলেও কাঙ্খিত চাকরী পাচ্ছে না অনেকেই।

তাই আজকের এই পোস্টে আমরা গ্রাফিক্স ডিজাইনের চমৎকার একটি বই গ্রাফিক্স ডিজাইন বই PDF Download শেয়ার করবো, যেটি অনুশীলনের ফলে আপনি অতিরিক্ত কোন কোর্স না করেই বেশ ভালো দক্ষতা অর্জন করতে পারবেন।

Photoshop Bangla PDF Book Free Download

আপনারা জানেন যে, ফটোশপ খুবই শক্তিশালী এবং জনপ্রিয় একটি কম্পিউটার অ্যাপলিকেশন। গ্রাফিক্স ডিজাইনে এই সফটওয়্যারটির বিকল্প হয়তো কিছু আছে। তবে বলা যায় এটির সমকক্ষ কেউ নেই। প্রতিবছর আপডেট এবং নতুন নতুন সব ফিচার যু্ক্ত হওয়ায় এটির জনপ্রিয়তা এখন আকাশচুম্বি।

আর গ্রাফিক্স ডিজাইন শিখতে হলে আপনাকে ফটোশপ শিখতে হবে। যারা ফটোশপ তথা গ্রাফিক্স ডিজাইন শিখতে প্রবল আগ্রহী তাদের কথা চিন্তা করে গ্রাফিক্স ডিজাইনিং শিখার কমপ্লিট এই সমাধান। এর ফলে আপনাকে আর মোটা অঙ্কের টাকা খরচ করে ও সময় নষ্ট করে বিভিন্ন ট্রেনিং সেন্টারে দৌড়াদোডি করতে হবে না।

আপনি খুব সহজেই এই বইটি ডাউনলোড করে অফলাইনে ফটোশপ শিখতে পারবেন। বইটি বোঝার সুবিধার্থে বাংলায় রচনা করা হয়েছে এবং খুব সহজভাবে ফটোশপের প্রতিটি প্রয়োজনীয় বিষয় বোঝানো হয়েছে। আমরা বইটি আইটি বাড়ি থেকে সংগ্রহ করেছি। নিচে দেয়া ডাউনলোড বাটনে ক্লিক করে বইটি ডাউনলোড করে নিন।

Download Photoshop PDF

Illustrator Bangla PDF Book Download

গ্রাফিক ডিজাইন শেখার আরেকটি গুরুত্বপূর্ণ সফটওয়্যার হচ্ছে Adobe Illustrator. আপনি যদি এ্যাডোবি ইলাস্ট্রেটরের প্রতিটি টুলসের ব্যবহার সঠিকভাবে জানেন, তাহলে আপনি হয়ে উঠতে পারেন একজন নিখুঁত গ্রাফিক ডিজাইনার।

গ্রাফিক ডিজাইন শেখার প্রথম ধাপ হচ্ছে Adobe Illustrator আয়ত্বে আনা। একজন গ্রাফিক ডিজাইনের জন্য এই Illustrator শেখা অনেকটাই বাধ্যতামূলক বলা চলে। আর তাই পরিপূর্ণ ডিজাইনার হতে হলে Illustrator আপনাকে শিখতেই হবে। আপনি অন্য সবার থেকে একধাপ এগিয়ে থাকবেন, যদি আপনি এর সঠিক ব্যবহার জানেন।

কিন্তু প্রাথমিকভাবে যারা Adobe Illustrator শেখা শুরু করতে যাচ্ছেন, তাদের জন্য প্রয়োজন সঠিকভাবে এর টুলগুলো বোঝা এবং ব্যবহার করতে জানা। Illustrator ওপেন করলেই আপনার চোখের সামনে চলে আসবে অনেক টুলস। মূলত এগুলো দিয়েই Illustrator এর যাবতীয় কাজ সম্পন্ন করা হয়। আপনি যদি এই প্রতিটি টুলসের ব্যবহার সঠিকভাবে জানেন, তাহলে আপনি হয়ে উঠতে পারেন একজন নিখুঁত গ্রাফিক ডিজাইনার।

আজ কোর্সটিকায় আমারা যে Illustrator Bangla PDF Book Download বই শেয়ার করতে চলেছি, তার মাধ্যমে আপনি ইলাস্ট্রেটরের প্রতিটি টুলসের সঠিক ব্যবহার সম্পর্কে জানতে পারবেন। বইটি বাংলা ভাষায় রচিত। যদি বাংলা ভাষায় গ্রাফিক ডিজাইন শেখার রিসোর্সসমূহ ইন্টারনেটে খুব একটা সহজলভ্য নয়, তথাপি দুর্দান্ত এই বইটি আপনার গ্রাফিক ডিজাইন শেখার ক্ষেত্রে অনেকাংশেই সহায়ক হতে পারে। নিচে দেয়া ডাউনলোড বাটনে ক্লিক করে বইটি ডাউনলোড করে নিন।

Download Illustrator PDF

গ্রাফিক্স ডিজাইনের আসল ফান্ডা PDF Download

গ্রাফিক ডিজাইন শিখতে চাই, কিন্তু গ্রাফিক ডিজাইনের বেসিক বুঝি না। তাই তো? আপনার ক্ষেত্রেও যদি এমনটা হয়, তাহলে গ্রাফিক্স ডিজাইনের আসল ফান্ডা PDF বইটি আপনার জন্য। গ্রাফিক ডিজাইনের নামে এতদিন ভুল যা শিখেছেন কিংবা ভুল ধারণা নিয়ে এতদিন যারা ডিজাইনিং প্র্যাক্টিস করে আসছেন, এই বইটি সেই সকল বান্দাদের জন্য লেখা।

১০ মিনিট স্কুল থেকে প্রকাশিত এই বইটি লিখেছেন গ্রাফিক ডিজাইনার আসিফ হোসেন। তিনি এই বইতে গ্রাফিক ডিজাইনকে আরো সহজ করে বোঝানোর চেষ্টা করেছেন। গ্রাফিক্স ডিজাইন নিয়ে জানা অজানা সব গুরুত্বপূর্ণ তথ্য এই বইয়ে দেয়া আছে। পাশাপাশি পুরাতন ভুলগুলো শুধরে কিভাবে নতুন করে গ্রাফিক ডিজাইন শুরু করবেন, তা বলা আছে এই বইতে।

গ্রাফিক ডিজাইন এবং ফন্টের ব্যবহার একটি অন্যটির সাথে ওতপ্রোতভাবে জড়িত। কোন ডিজাইনে কি ফন্ট ব্যবহার করবেন, কিভাবে ব্যবহার করবেন, তা বিস্তারিত উদাহরণসহ বলা আছে এই বইতে। পাশপাশি গ্রাফিক শিখতে হলে কোন কোন সফটওয়্যার জানা জরুরি, সেই বিষয়ে ধারণা দেবে এই বই। শেষ কথা হচ্ছে, একজন পরিপূর্ণ গ্রাফিক্স ডিজাইনার হতে হলে ফটোশপের বাইরেও যা যা করতে হবে তার যুগপযোগি গাইডলাইন আছে এই বইতে।

Download this Book


►► আরো ডাউনলোড করুন: গ্রাফিক্স ডিজাইনের আসল ফান্ডা PDF বই
►► আরো ডাউনলোড করুন: মোবাইল ফটোগ্রাফি বই PDF বই
►► আরো ডাউনলোড করুন: ইমোশনাল মার্কেটিং – মার্কেটিং শেখার বই
►► আরো ডাউনলোড করুন: BBC জানালা ইংরেজি শেখার বই
►► আরো ডাউনলোড করুন: ইন্টারনেট থেকে আয় করার বই


ওয়েব ডিজাইনও ডেভেলমেন্ট শিখতে আমাদের অফিসিয়াল ফেসবুক গ্রুপে জয়েন করুন। আমরা আছি ইউটিউবেও। আমাদের চ্যানেলটি সাবস্ক্রাইব করতে পারেন এই লিংক থেকে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *