বেকার থাকার দিন শেষ: ঘরে বসে ফ্রিল্যান্সিং শিখুন, আয় করুন নিশ্চিন্তে

ফ্রিল্যান্সিং আমাদের জানা একটি শব্দ হলেও বর্তমান সময়ে এর চাহিদা ব্যপক আকারে বৃদ্ধি পেয়েছে। করোনাভাইরাসের মহামারীর এই সময়ে আমরা অনেকেই চাকরি হারিয়েছি। আবার যাদের চাকরী আছে, তাদের অনেকেরই কমেছে বেতন। আর ঠিক এজন্যই আর্থিক স্বচ্ছলতা আনার জন্য ঘরে বসে ফ্রিল্যান্সিং এর প্রয়োজন ও চাহিদা বিদ্যুৎ গতিতে বৃদ্ধি পেয়েছে।

কেন করবেন ঘরে বসে ফ্রিল্যান্সিং?

আমরা খুব ভালো করেই জানি শিক্ষিত এবং উচ্চ শিক্ষিত হওয়া সত্বেও আমাদের দেশের মেধাবী তরুণরা দিনের পর দিন বেকার ঘুরে বেড়ায়। যারা টুকিটাকি টিউশন বা প্রাইভেট পড়িয়ে হাতখরচ চালাতো, চলমান করোনা পরিস্থিতীতে তাও প্রায় অসম্ভব হয়ে দাঁড়াচ্ছে।

বিশ্ববিদ্যালয় পড়ুয়া শিক্ষার্থীদের বেশ বড় একটা অংশ তাদের টিউশন হারিয়েছে। আর্থিক স্বচ্ছলতা ফিরিয়ে আনতে দেশের বিশাল একটি জনগোষ্ঠী হন্যে হয়ে আয়ের উৎস খুঁজছে। কিন্তু প্রায় সকল প্রতিষ্ঠানই করোনাকালীন সময়ে বন্ধ থাকায় তা আর সম্ভব হয়ে উঠছে না।

আর এমন পরিস্থিতিতে আপনার ঘরে বসে ইনকামের সুযোগ তৈরি করে দিতে পারে কেবল ফ্রিল্যান্সিং এর দক্ষতা। ঘরে বসে ফ্রিল্যান্সিং করে যে আপনি কেবল নিজের স্বচ্ছলতা আনতে পারেন তাই নয়, পাশাপাশি দেশের অর্থনীতিতে বিশেষ অবদান রাখতে পারেন।

বর্তমানে বাংলাদেশে সফল ফ্রিল্যান্সারের সংখ্যা প্রায় ৬ লাখেরও বেশি। আর আপনার মতো নতুন অনেকেই আছেন যারা ফ্রিল্যান্সার হয়ে আয় করতে চান। তবে কিভাবে তা করতে হয়, এর শুরুটা কোথায়, তা অধিকাংশেরই অজানা।

কীভাবে করবেন ঘরে বসে ফ্রিল্যান্সিং?

আপনি হয়তো ইউটিউবে বিভিন্ন ভিডিওতে দেখে থাকবেন যে ইন্টারনেট থাকলেই মাসে হাজার হাজার ডলার ইনকাম করা যায়। প্রকৃতপক্ষে তা সম্পূর্ণরূপে মিথ্যা এবং এক কথায় প্রতারণা। আপনি যদি মাসে ভালো একটি এমাউন্ট ফ্রিল্যান্সিং করে ইনকাম করতে চান, সেক্ষেত্রে ফ্রিল্যান্সিং এ আপনার দক্ষতা বৃদ্ধি ছাড়া অন্য কোন উপায় নেই।

10 Minute School বাংলাদেশের সর্ববৃহৎ একটি অনলাইন শিক্ষা প্লাটফরম, যারা আপনাকে শেখাবে কিভাবে ঘরে বসে ফ্রিল্যান্সিং করার দক্ষতা অর্জন করতে হয়। আপনি যদি খুব দ্রুত নিজেকে ফ্রিল্যান্সিং এ সফল দেখতে চান, জয়ীতা ব্যনার্জীর চমৎকার এই কোর্সটি করতে পারেন। এই কোর্সে আপনি ফ্রিল্যান্সিং এর বেসিক থেকে অ্যাডভান্সড এবং খুঁটিনাটি সবকিছুই শিখতে পারবেন। আর সবথেকে ভালো দিকটি হচ্ছে, আপনি এই কোর্সটি আপনার মাতৃভাষা বাংলায় করতে পারবেন।

কোর্সটির দাম কত?

ঘরে বসে ফ্রিল্যান্সিং এর সুযোগ করে দেয়া এই কোর্সটির প্রাথমিক রেগুলার মূল্য ৪,৫০০ টাকা। কিন্তু আপনি যদি আমাদের দেয়া এই লিংক থেকে কোর্সটি কেনেন, তাহলে মাত্র ৪৫০ টাকায় পাওয়া যাবে চমৎকার এই কোর্সটি। মাত্র ৪৫০ টাকা দামের এই অসাধারণ কোর্সটি আপনার জীবনের মোড় ঘুড়িয়ে দিতে রাখতে পারে অসমান্য অবদান।

কোর্সটিতে থাকছে

  1. কম খরচে ঘরে বসেই ফ্রিল্যান্সিং শেখার সুযোগ
  2. মোট ৭৮ টি ভিডিও লেকচার
  3. ফ্রিল্যান্সিং সম্পর্কিত সব সমস্যার সমাধান
  4. ক্লায়েন্ট হ্যান্ডলিং নিয়ে আলোচনা
  5. সহজে প্র্যাকটিস করার উপায়
  6. মার্কেটিং ও অ্যাডভারটাইজিং সম্পর্কিত ধারণা
  7. পোর্টফোলিও মেকিং এর ধারণা
  8. মার্কেট ডিমান্ড নিয়ে খুঁটিনাটি
  9. ওয়েবসাইটস ও টুলস সম্পর্কিত ধারণা
  10. সম্পূর্ণ কোর্স শেষে 10 Minute School এর সার্টিফিকেট

এছাড়াও সম্পূর্ণ কোর্স হতে প্রাপ্ত ধারণা যাচাই করার জন্য ৭৩ টি কুইজ এবং পরবর্তী অনুশীলনের জন্য থাকছে ৮ টি নোট ও ২ টি পূর্ণাঙ্গ অনুশীলনী। পাশাপাশি সফল ফ্রিল্যান্সার জয়ীতা ব্যানার্জীর লেখা ফ্রিল্যান্সিং এর ওপর চমৎকার একটি পিডিএফ বই পেয়ে যাবেন সম্পর্ণ বিনামূল্যে।

কোর্সটি দেখুন

বিশেষ দ্রষ্টব্য: আপনি যে কাজ শিখে অর্থ উপার্জন করবেন, তা ফ্রিতে শিখে কখনোই সফল হওয়া সম্ভব নয়। ফ্রিতে আপনি হয়তো বেসিক ধারণা পাবেন, কিন্তু এই ধারণা দিয়ে ইনকাম করা সম্ভব নয়। তাই একটি স্ট্যান্ডার্ড কোয়ালিটির কোর্স করুন, যা আপনাকে পরিপূর্ণ সফলতা এনে দেবে।

10 Minute School এর অন্যান্য ক্রিয়েটিভ কোর্স দেখতে এখানে ক্লিক করো। আমরা আছি ইউটিউবেও। আমাদের YouTube চ্যানেলটি SUBSCRIBE করতে পারো এই লিংক থেকে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *