টাকা ইনকাম করার অ্যাপ ২০২১ (১০০% নিশ্চিত ইনকাম)

আপনি কি স্টুডেন্ট? তাহলে স্বাভাবিকভাবেই আপনার মনেও প্রশ্ন জাগতে পারে, কোন অ্যাপ দিয়ে টাকা ইনকাম করা যায়। গুগল প্লে স্টোরে টাকা ইনকাম করার অ্যাপ ২০২১ অনেক আছে, কিন্তু সবাই আপনাকে সঠিকভাবে পেমেন্ট করবে না।

হাজারো অ্যাপের মধ্যে প্রতারকই বেশি। যারা আপনাকে দিয়ে নিজেরা ঠিকই ইনকাম করে নেব, কিন্তু পেমেন্ট দেয়ার সময়ে আপনার একাউন্টটি ডিজেবল করে দেবে। তাই আজ আমরা এমন কিছু টাকা ইনকাম করার অ্যাপ ২০২১ সম্পর্কে আলোচনা করবো, যেগুলো অনেকটা বিশ্বস্ত এবং ইউজারদের দ্বারাও প্রশংসিত।

টাকা ইনকাম করার অ্যাপ ২০২১

বিশ্বস্ত এই অ্যাপগুলোর মধ্যে রয়েছে গুগলের অ্যাপ। সুতরাং বোঝাই যাচ্ছে, এই টাকা ইনকাম করার অ্যাপ গুলো ব্যবহার করলে আপনাকে প্রতারিত হতে হবে না। পাশাপাশি দীর্ঘমেয়াদী কাজ করলে ঘরে বসেই এই অ্যাপগুলো থেকে আপনি বড় অংকের টাকা ইনকাম করতে সফল হবেন।

1. Quizlab

QuizLab একটি Trivia Quiz Game যেখানে সাধারণ জ্ঞান থেকে শুরু করে বিভিন্ন বিষয় নিয়ে ১০ টিরও বেশি ক্যাটাগরি রয়েছে। এ সকল ক্যাটাগরিতে থাকা প্রশ্নের সঠিক উত্তর দিয়ে আপনি খুব ভালো পরিমাণে অর্থ ইনকাম করতে পারেন।

আপনি যদি সাধারণ জ্ঞানে দক্ষ হন, তবে সাধারণ জ্ঞানের ক্যাটাগরি থেকে প্রশ্নের সঠিক উত্তর দিয়ে টাকা আয় করতে পারেন। আবার ইচ্ছে করলে বাংলা ভাষা, আন্তর্জাতিক, খেলাধুলা, ইংরেজীস বা গণিতহ বিভিন্ন ক্যাটাগরির প্রশ্নে অংশগ্রহণ করতে পারেন।

কুইজ শেষে আপনার একাউন্টে জমা হওয়া টাকা বিকাশ বা নগদের মাধ্যমে খুব সহজেই হাতে পেতে পারেন। যেখানে অন্যান্য অ্যাপ খেলোয়ারদের টাকা দিতে অনেক সমস্যা সৃষ্টি করে, সেখানে QuizLab আপনার উইথড্রো রিকোয়েস্টের ২৪ ঘণ্টার মধ্যেই পেমেন্ট পাঠিয়ে থাকে।

2. Quizz Hub

Quizz Hub উপরের বর্ণিত কুইজল্যাবের মতই একটি প্রশ্নভিত্তিক গেম যেখানে আপনি প্রায় ২০০ ক্যাটাগরির বিভিন্ন মজার মজার প্রশ্নের উত্তর দিতে পারবেন। এসব প্রশ্নের উত্তরগুলো যদি সঠিক হয়, তাহলে প্রতিটি সঠিক উত্তরের জন্য আপনি পয়েন্ট পাবেন। এই পয়েন্ট আপনি টাকায় রূপান্তরিত করে বিকাশের মাধ্যমে হাতে পেতে পারেন।

এটি একটি বাংলাদেশী Android App হওয়ায় এখানে কুইজ খেলার জন্য আপনি পরিচিত পরিবেশ পাবেন। অন্যান্য সব অ্যাপে পেমেন্ট সংক্রান্ত জটিলতা থাকে। তবে Quizz Hub থেকে আপনি bKash বা নগদের মাধ্যমে সরাসরি মোবাইলে টাকা আনতে পারবেন। মাত্র ১০ ডলার হলেই আপনি পেমেন্ট নেয়ার জন্য রিকোয়েস্ট করতে পারবেন।

তবে শুধু বিকাশেই না, আপনি ইচ্ছে করলে ব্যাংকের মাধ্যমেও টাকা নিতে পারবেন। তবে সেক্ষেত্রে আপনার একাউন্টে কমপক্ষে $500 জমা থাকতে হবে। শুধু বাংলাদেশিদের জন্যই না, দেশের বাইরে যারা Quizz Hub ব্যবহার করছেন, তারা Paypal এবং Google Gift Card এর মাধ্যমে আয়কৃত টাকা হাতে নিতে পারেন।

3. Pocket Money

বর্তমান সময়ে তরুণদের কাছে অধিক জনপ্রিয় একটি আর্নিং অ্যাপ হচ্ছে Pocket Money। বহু তরুণ এই অ্যাপে কাজ করে আসছে এবং বেশ ভালো পরিমাণে ইনকাম করতে পারছে। গুগল প্লে স্টোরে এই অ্যাপটির ৪.৫ রেটিং স্কোর রয়ছে। Pocket Money থেকে ইনকাম করতে হলে এখানে বিভিন্ন কাজ সম্পন্ন করে rewards গ্রহণ করতে হবে।

অ্যাপটি ওপেন করার পরে আপনাকে বিভিন্ন প্রকার অ্যাপ সাজেস্ট করা হবে। আপনার কাজ হচ্ছে কিছু সময়ের জন্য এই অ্যাপগুলোকে ডাউনলোড এবং ব্যবহার করা। এছাড়াও এখানে রয়েছে বিভিন্ন Tombola Game, যা খেলেও আপনি টাকা ইনকাম করতে পারবেন।

এই অ্যাপের মাধ্যমে আপনি কোন কাজ না করেও ইনকাম করতে পারেন। আর তা হলো Pocket Money অ্যাপটি বন্ধুদের মাঝে রেফার করে প্রচুর পরিমাণে ইনকাম করা সম্ভব। আপনার প্রতিটি সফল রেফারের মাধ্যমে কেউ অ্যাপ ইনস্টল করলে প্রতিদিন আপনি প্রায় ২০০ টাকা ইনকাম করতে পারবেন। তার মানে আপনি যদি প্রতিদিন কাজ করতে পারেন, তাহলে এই অ্যাপটি দিয়ে আপনি মাসে ৬০০০ টাকা ইনকাম করতে পারেন।

4. Poll Pay

২০২১ সালে মােবাইল দিয়ে ইনকামের নেতৃত্বদানকারী অ্যান্ড্রয়েড অ্যাপ হলো Poll Pay। এই অ্যাপের রয়েছে লক্ষ লক্ষ ব্যবহারকারী, যার সাথে আপনিও যুক্ত হয়ে ভালো পরিমাণে অর্থ উপার্জন করতে পারেন। Poll Pay আপনাকে অনলাইন সার্ভে করে টাকা ইনকামের সুযোগ দেয়। কিছু সহজ সার্ভের উত্তর জমা দেয়ার মাধ্যমে আপনি এখানে কাজ করতে পারেন।

প্রথমে আপনাকে Poll Pay অ্যাপের মাধ্যমে রেজিঃস্ট্রেশন করতে হবে। এরপর থেকেই আপনার কাজ শুরু হবে। আপনার অ্যাকাউন্টের ব্যালেন্স বৃদ্ধি করতে নিয়মিত বিভিন্ন সার্ভেতে অংশগ্রহণ করুন। সবশেষে আপনার ব্যালেন্স পেপ্যাল ক্রেডিট, আমাজন ভাউচার এবং অন্যান্য গিফট কার্ডের মাধ্যমে গ্রহণ করতে পারবেন।

গুগল প্লে স্টোর থেকে এই অ্যাপটি এখন পর্যন্ত 5,000,000 বারেরও বেশি ইনস্টল হয়েছে। ব্যবহারকারীরা একে ৫ মধ্যে ৪.৫ রেটিং স্কোর দিয়েছে। তাই আপনি যদি একজন অ্যান্ড্রয়েড ব্যবহারকারী হয়ে থাকেন, তবে আজই জনপ্রিয় এই অ্যাপটি খেলতে পারেন।

5. Earn Cash Reward

কেমন হয় যদি আপনি গেম খেলে টাকা ইনকাম করতে পারেন? শুধু তাই না, Earn Cash Reward অ্যান্ড্রয়েড অ্যাপটি আপনাকে গান শুনে টাকা ইনকাম করারও সুযোগ দেয়। আর তাই আপনিও যদি এই কাজগুলো করে ইনকাম করতে চান, আপনার জন্য উপযুক্ত একটি অ্যাপহলো Earn Cash Reward.

Earn Cash Reward এর মাধ্যমে আপনি রেফার করেও ইনকাম করতে পারেন। আপনার বন্ধু বা পরিচিত কাউকে যদি নিজের রেফারাল কোড দিয়ে এখানে জয়েন করাতে পারেন, তাহলে আপনি সেই রেফার করা ব্যক্তির কাজ অনুযায়ী আজীবন ৫% ইনকাম জেনারেট করতে পারবেন ৷

গুগল প্লে স্টোরে জনপ্রিয় এই মানি মেকিং অ্যাপটির 10,000,000 এর বেশি সক্রিয় ব্যবহারকারী রয়েছে। যারা এই অ্যাপটিকে ৫ এর মধ্যে ৪.৫ রেটিং পয়েন্ট দিয়েছে। তাই মজার সাথে ইনকামের জন্য এই অ্যাপটি হতে পারে আপনার জন্য আদর্শ একটি অ্যাপ।

6. Meesho App

Meesho App একটি অনলাইন শপ। যেখানে নারী-পুরুষের বিভিন্ন পোশাক, গয়ণা, কসমেটিকসহ বিভিন্ন ধরনের পণ্য রয়েছে। এই প্লাটফর্মে থাকা পণ্যগুলো যদি আপনি বিক্রি করতে পারেন, তাহলে প্রতিটি সেল থেকে আপনি নির্দিষ্ট পরিমাণে কমিশন জেনারেট করতে পারবেন।

একেকজন ব্যবহারকারী এই অ্যাপটি থেকে মাসে ২০,০০০ টাকার বেশি ইনকাম করে থাকে। আপনি প্রতি মাসে কত টাকা ইনকাম করবেন, তারআপনার কাজের উপর ডিপেন্ড করে। Meesho App থেকে যে পরিমাণে টাকা আপনি ইনকাম করবেন তা বিভিন্ন ক্রেডিট কার্ড বা Wallet এর মাধ্যমে হাতে নিতে পারবেন।

এখন পর্যন্ত প্লে স্টোরে Meesho Online Shopping অ্যাপের 100,000,000+ সক্রিয় ব্যবহারকারী রয়েছে। এই অ্যাপটি দিয়ে আপনি ঘরে বসে অনেক সহজে আয় করতে পারবেন। এখানে মজার ব্যাপার হলো কোনো প্রডাক্ট বিক্রির জন্য আপনাকে সেই প্রোডাক্ট স্টক করে রাখতে হচ্ছে না।

7. Google opinion rewards

আমরা জানি যে গুগল প্লে স্টোরে বিনামূল্যে বিভিন্ন অ্যান্ড্রয়েড পাওয়া যায়। কিন্তু এসব ফি অ্যাপের পাশাপাশি এখানে এমন অনেক অ্যাপ রয়েছে যেগুলো পেইড। অর্থাৎ এই অ্যাপগুলো ব্যবহারের জন্য আপনাকে পে করতে হবে। আপনি ইচ্ছে করলে নিজের ক্রেডিট কার্ড থেকে টাকা খরচ করে এসব সার্ভিস গ্রহণ করতে পারেন। আবার Google opinion rewards এ পয়েন্ট সংগ্রহ করে ফ্রিতে এসব সার্ভিস নিতে পারেন।

গুগল অ্যান্ড্রয়েড ইউজারদের জন্য সম্পূর্ণ বৈধভাবে গুগল প্লে ক্রেডিট অর্জন করার সুবিধা অনেক আগে থেকেই দিয়ে রেখেছে। আর এই সুবিধার নাম হচ্ছে Google opinion rewards। এর মাধ্যমে আপনি প্লেস্টোরের বিভিন্ন পেইড অ্যাপস এবং পেইড ইন-অ্যাপ সার্ভিস কিনতে পারবেন।

Google opinion rewards এ আপনার কাজ হচ্ছে বিভিন্ন সার্ভেতে অংশগ্রহণ করা। তারা আপনাকে কিছু প্রশ্ন দেবে। আপনি এগুলোর যথাযথ উত্তর দিতে পারলে আপনার গুগল প্লে স্টোরে নিদির্ষ্ট পরিমানের প্লে-ক্রেডিট জমা হয়ে যাবে। পরবর্তীতে এই ক্রেডিটগুলো দিয়ে আপনি গুগলের পেইড সার্ভিসগুলো কিনতে পারবেন।

8. CashBuddy

CashBuddy একটি মানি মেকিং অ্যাপ, যেখানে আপনি ছবি শেয়ার, অ্যাপ ইনস্টল এবং গেম খেলে টাকা ইনকাম করতে পারেন। এছাড়াও এখানে অনলাইন শপিং করে প্রচুর ক্যাশব্যাক আদায় করার সুবিধা রয়েছে। ক্যাশবডি হল সবচেয়ে বড় শপিং ক্যাশব্যাক প্ল্যাটফর্ম যা আপনাকে আমাজন, ফ্লিপকার্ট, জাবং, মিন্ট্রা এবং 1000+ এরও বেশি শীর্ষ সাইটে ডিল লিঙ্ক এবং কুপন ব্যবহার করে কেনাকাটা করে ক্যাশব্যাক উপার্জন করতে দেয়

এই অ্যাপটি থেকে আর্ন করা পয়েন্ট আপনি Flipkart, Amazon বা Aliexpress এর মাধ্যমে ব্যবহার করতে পারবেন। পাশাপাশি অন্যান্য অ্যাপের মত CashBuddy তেও রয়েছে Invite and Earn এর সুবিধা। হোয়াটসঅ্যাপ, ফেসবুক, টুইটার, এসএমএস এবং জিমেইলের মাধ্যমে একটি লিঙ্ক শেয়ার করে আপনার বন্ধু এবং পরিবারকে CashBuddy তে ইনভাইট করলে বিনামূল্যে নগদ টাকা উপার্জন করতে পারবেন।

9. দাবা খেলে টাকা ইনকামের অ্যাপ

দাবা খেলা আমাদের কাছে অপরিচিত কিছু নয়। কিন্তু আপনি জানেন কি, এখন দাবা খেলে টাকা ইনকাম করাও সম্ভব। অনলাইনে দাবা খেলার এমন কিছু প্লাটফর্ম রয়েছে, যারা অ্যাপের মাধ্যমে মোবাইলে দাবা খেলে টাকা ইনকাম করার সুযোগ দেয়।

এ সকল জনপ্রিয় প্লাটফর্মগুলোর মধ্যে রয়েছে Chess Cube, Chess.com, Big Time Chess, MBChess এবং Chess2Play.com। দাবা খেলার এসব প্লাটফর্মগুলো প্রতিদিন ৩০ হাজারেরও বেশি ম্যাচ এরেঞ্জ করার সুযোগ দেয়। তাছাড়া আপনি এখানে চাইলে প্রতিদিন ৪০০ এরও বেশি ডেইলি টুর্নামেন্টে অংশ নিতে পারবেন।

এখানে আয়োজিত বিভিন্ন কম্পিটিশনে যদি জিতেন, তাহলে আপনাকে ডলার পে করা হবে। যেটি আপনি পেপাল, পেউনার কিংবা অন্যান্য মানি ট্রান্সফার সিস্টেমে নিতে পারেন। দাবা ভালোবাসেন এমন মানুষদের জন্য সত্যিকার অর্থেই এটি দারুণ উপভোগ্য একটি টাকা ইনকাম করার উপায়।


►► আরো দেখুন: ২০২২ সালে ঘরে বসে ইনকামের সেরা মোবাইল অ্যাপ


শেষ কথা

দীর্ঘ এই আলোচনায় আপনি টাকা ইনকাম করার অ্যাপ ২০২১ সম্পর্কে জানলেন। প্লে স্টোর ঘাটাঘাটি করলে আপনি মোবাইল থেকে টাকা ইনকাম করার অ্যাপ অনেক পাবে। তবে সবগুলো অ্যাপই আপনাকে টাকা দেবে না। এর অধিকাংশ অ্যাপই ইউজারদের সাথে প্রতারণ করে এবং অনেকেরই রয়েছে পেমেন্ট সংক্রান্ত জটিলতা।

কিন্তু এই আর্টিকেলে উল্লেখ করা টাকা ইনকাম করার অ্যাপ ২০২১ গুলো আপনি নির্দিধায় পরীক্ষা করে দেখতে পারেন। ব্যবহারের পূর্বে অ্যাপগুলো সম্পর্কে আরো ভালো ধারণা পেতে গুগল প্লে স্টোর থেকে ব্যবহারকারীদের রিভিউগুলো এক নজরে দেখে নিন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *