Download ফ্রিল্যান্সিং : ইন্টারনেট থেকে আয় (Update Version)

বাংলাদেশের জনপ্রিয় আলোচিত ও সমালোচিত এক ফ্রিল্যান্সার হচ্ছেন ফ্রিল্যান্সার নাসিম। ২০২০ সালের একুশে বইমেলায় তার Download ফ্রিল্যান্সিং : ইন্টারনেট থেকে আয় বইটি প্রথম প্রকাশিত হয়। বইটি বাংলা ভাষায় ফ্রিল্যান্সিং ও আউটসোর্সিং নিয়ে লেখা হয়েছে।

বয়স ও পেশা অনুযায়ী আপনার জন্য কোন কাজটি শেখা উচিত হবে, কোন ট্রেইনিং সেন্টারে ভর্তি হবেন কি না কিংবা কতটকু শেখার পরে কাজে নেমে পরবেন এসবকিছুর সমন্বয়ে তৈরি করা হয়েছে এই বইটি। অর্থাৎ অনলাইনে ক্যারিয়ার গড়ার দারুণ এক গাইডলাইন ও মোটিভেশন পাবেন এই বইটিতে।

লেখক বইটিতে কীভাবে ফ্রিলান্সার হতে হয় তার একটি গাইড লাইন দিয়েছেন। যারা ফ্রিলান্সিং শব্দের সাথে নতুন পরিচিত, তারা বইটি পড়লে ফ্রিলান্সিং সম্পর্কে বেসিক ধারণা পাবে। এখানে তিনি শিখাননি কীভাবে ইন্টারনেট থেকে টাকা আয় করতেহয়। বরং অনেকগুলো পথ তুলে ধরেছেন এবং সে পথে ইনকাম করতে কী কী জানা লাগবে সে সম্পর্কে বিস্তারিত বলেছেন।

এছাড়াও একজন ফ্রিল্যান্সার হতে হলে আপনার কি কি যোগ্যতা থাকা প্রয়োজন এবং ইন্টারনেট জগতে কোথায় কোথায় কাজ পাবেন, তা এই বইয়ে উল্লেখ করা হয়েছে।

বইটি নিয়ে লেখকের যা মতামত

‌”সর্বপ্রথম বলতে চাই, আমি নিজেকে কখনই একজন লেখক মনে করতে চাই না বা লেখক হওয়ার যোগ্যতাও রয়েছে বলে মনে করি না। এই বইতে যা লিখেছি তা শুধুমাত্রই আমার অভিজ্ঞতার কথা। যা আমার ভিডিওতে অসংখ্যবার শেয়ার করেছি। হয়তো ইন্টারনেট জগতের এই ভিড়ে অনেকেই সেগুলোকে মিস করেছেন।”

তিনি আরো বলেন, “বিগত ২ বছর যাবত ফ্রিল্যান্সিং ও আউটসোর্সিং নিয়ে ইউটিউব ও ফেইসবুকে বিভিন্ন রকম বিষয় নিয়ে আলোচনা করে দেখেছি এই ফ্রিল্যান্সিং বা অনলাইনে ইনকাম করে অর্থ উপার্জন করার ব্যাপারে এখনও মানুষের প্রচুর অভিজ্ঞতার ঘাটতি রয়েছে।

আর যার জন্য প্রতিনিয়ত বিভিন্ন রকম গাইডলাইনমূলক ভিডিও তৈরি করে যাচ্ছি। কিন্তু তারপরেও অনেকেরই গাইডলাইনের ঘাটতির অভাব উপলব্ধি করতে পারি। আর তাই পুরো ব্যাপারটি নিয়ে বই আকারে এক সিরিয়ালে আলোচনা করার পদক্ষেপ নেয়া।”

এটি মূলত একটি মোটিভেশনাল টাইপের বই। সুতরাং এসব বই থেকে আপনি ফ্রিল্যান্সিং সম্পর্কে প্রাথমিক কিছু ধারণা পাবেন। কিন্তু কাজ করবেন এবং উপার্জন করবেন এমন আশা ভুলেও করবেন না।

প্রফেশনালী কাজ করার জন্য আপনাকে অভিজ্ঞতা অর্জন করতে হবে। আর অভিজ্ঞতার জন্য আপনাকে অবশ্যই প্রতিদিন প্রচুর পরিমাণে অনুশীলন করতে হবে।

সুতরাং, আমার ব্যক্তিগত পরামর্শ: আপনি যত দ্রুত সম্ভব স্কিল ডেভেলপিং এর কাজে নেমে পড়ুন। অন্তত যে কোনো একটি নির্দিষ্ট কাজ শিখুন। দেখবেন ১ বছরের মধ্যে আপনিও অনলাইন থেকে উপার্জন করতে পারছেন।

Download ফ্রিল্যান্সিং ইন্টারনেট থেকে আয় PDF

তবে এটা কেবলই আমার ব্যক্তিগত অভিমত। আমার মতামত যাই হোক না কেন, এতে করে ফ্রিল্যান্সার নাসিমের লেখা এই বইটির গুরুত্ব কিন্তু কমে যাবে না। এটি সত্যিকার অর্থেই বেশ ভালো একটি বই। অন্তত যারা ফ্রিল্যান্সিং জগতে নতুন, তারা এই বইটি একবার পড়ে দেখতে পারেন। বইটি ডাউনলোড করুন এই লিংক থেকে।


►► আরো ডাউনলোড করুন: ইমোশনাল মার্কেটিং : মুনির হাসান PDF Book Download
►► আরো ডাউনলোড করুন: BBC জানালা ইংরেজি শেখার বই PDF Download
►► আরো ডাউনলোড করুন: Download Recharge Your Down Battery
►► আরো ডাউনলোড করুন: প্রোগ্রামিং শেখার বই PDF Download
►► আরো ডাউনলোড করুন: প্রোগ্রামিং এর চৌদ্দগুষ্ঠি PDF Book Free


ওয়েব ডিজাইনও ডেভেলমেন্ট শিখতে আমাদের অফিসিয়াল ফেসবুক গ্রুপে জয়েন করুন। আমরা আছি ইউটিউবেও। আমাদের চ্যানেলটি সাবস্ক্রাইব করতে পারেন এই লিংক থেকে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *