Bangladesh Top Domain Hosting Company | From 900 Tk. Only

bangladesh top domain hosting company | ডোমেইন হোস্টিং কেনার সময় আমরা সবচেয়ে বড় সমস্যার মুখোমুখি হই যখন হাজারো কোম্পানি থেকে নির্দিষ্ট একটি কোম্পানিকে বেছে নিতে হয়। কারণ, অল্প খরচের পাশাপাশি ভালো সার্ভিস নিশ্চিত করাটা অনিবার্য। আর তাই এমন একটি কোম্পানিকে গ্রহণ করতে হবে যেখান থেকে আপনি ভাল মানের পরিষেবা পেতে পারেন এবং ব্যয়ও খুব বেশি হবে না।

আজকাল ফেসবুক খুললেই খুব সস্তা ধরণের বিজ্ঞাপন রয়েছে যা আমাদের অনেককেই আকৃষ্ট করে। অনেক নতুন বাংলাদেশী কোম্পানি খুব স্বল্প ব্যয়ে ডোমেইন হোস্টিং বিক্রি করছে। তবে মনে রাখতে হবে যে, তাদের অধিকাংশই ডোমেইন হোস্টিং রিনিউ করার সময় দাম বাড়িয়ে ফেলে।

bangladesh top domain hosting company

আপনি হয়তো কোনও থার্ড পার্টির থেকে স্বল্প খরচে একটি ডোমেইনটি কিনে নিতে পারেন। কিন্তু যখন এটি নবায়নের সময় আসবে আপনাকে হয়তো একটি বড় সমস্যার সম্মুখীন হতে হবে। উক্ত থার্ড পার্টির পক্ষ থেকে আপনাকে উচ্চ মূল্যে নবায়ন করতে বাধ্য করা হবে। আপনি যদি অন্য কোনও জায়গায় স্থানান্তর করতে চান তবে তাও পারবেন না বা তারা আপনাকে স্থানান্তর করতে দিবে না।

যেহেতু ইতোমধ্যেই আপনার ডোমেইনটিকে আপনি সবজায়গায় পরিচয় করিয়ে দিয়েছেন অথবা আপনার ব্যবসা দাঁড় করিয়ে ফেলেছেন, এখন আপনি ইচ্ছে করলেও ডোমেনটি ছাড়তে পারবেন না। ফলে আপনি বাধ্য হচ্ছেন, তাদের বলা দামে ডোমেইন রিনিউ করতে।

হোস্টিং কেনার পরেও ঠিক একই রকম সমস্যা দেখা দিতে পারে। সবচেয়ে বড় সমস্যা হল গতি সার্ভারের ধীরগতি বা বেশিরভাগ সময়ে সার্ভার ডাউন বা বন্ধ থাকা। তদুপরি, আপনি যদি কোনও প্রযুক্তিগত সমস্যার মুখোমুখি হন তবে আপনি সরবরাহকারীর সহায়তা পাবেন না।

উপরে উল্লিখিত সমস্যাগুলি এমন ব্যক্তিদেরকে প্রভাবিত করে যারা নতুন ব্যবসা করতে আসে। ওয়েব হোস্টিংয়ের জন্য যাদের খুব ভাল বাজেট নেই, তারা প্রায়শই সস্তা ডোমেইন হোস্টিং কিনে প্রতারিত হন।


►► আরো ডাউনলোড করুন: সকল ফ্রিল্যান্সিং বাংলা পিডিএফ বই একসাথে
►► আরো ডাউনলোড করুন: BBC জানালা ইংরেজি শেখার বই PDF Download
►► আরো ডাউনলোড করুন: Download Recharge Your Down Battery
►► আরো ডাউনলোড করুন: প্রোগ্রামিং শেখার বই PDF Download
►► আরো ডাউনলোড করুন: প্রোগ্রামিং এর চৌদ্দগুষ্ঠি PDF Book Free


তাহলে সবচেয়ে ভাল তবে সস্তার ডোমেইন হোস্টিং কে দেয়?

সঠিক, দামে কম এবং ভালো সেবা দেবে এমন প্রোভাইডার খুঁজে বের করা সত্যিই বেশ দুষ্কর। কিন্তু নতুন একটি ওয়েবসাইট তৈরি করা এবং সেটিকে উজ্জ্বল ভবিষ্যতের দিকে নিয়ে যাওয়ার জন্য ভালো মানের প্রোভাইডার নির্বাচন করা জরুরী। সুতরাং, কিছুটা সময় নিয়ে ভাবুন এবং আপনার প্রয়োজনীয়তাগুলির তালিকা তৈরি করুন। এক্ষেত্রে কোর্সটিকায় আমাদের নিচের তালিকাটি অনুসরণ করুন এবং আপনার সেরা প্রোভাইডার সন্ধান করুন। তাহলে চলুন, শুরু করি।

Hosting Bangladesh

ব্যতিক্রমী ওয়েব হোস্টিং সংস্থা হিসাবে হোস্টিং বাংলাদেশ বাকিদের থেকে কয়েক মাইল উপরে। সমস্ত আকারের বিশ্বব্যাপী ব্যবসায়ের সাথে বহু বছরের নেতৃস্থানীয় অভিজ্ঞতা রয়েছে এবং ওয়েব হোস্টিং দক্ষতার একটি সমৃদ্ধতা তৈরি করেছে যা তাদেরকে এই সময়ে অন্যান্য ওয়েব হোস্টিং সংস্থাগুলির তুলনায় একটি স্ক্র্যাচ রাখে।

তারা প্রতি বছর মাত্র ৯৫০ টাকায় তাদের স্টার্টার প্লান অফার করে। ৫ গিগাবাইট স্পেস এবং ১০০ জিবি ব্যান্ডউইথ সহ আপনি একটি প্রিমিয়াম পরিষেবা পাবেন এদের থেকে। এটি এমন একটি সংস্থা যেখানে আপনি আপনার সমস্ত লিনাক্স শেয়ার্ড হোস্টিং এবং লিনাক্স ভিপিএস হোস্টিংয়ের জন্য নির্ভর করতে পারেন। ২৪ ঘন্টা সাপোর্ট এবং গ্যারান্টিসহ টাকা ফেরত দেয়ার মত সেবা আপনি হোস্টিং বাংলাদেশের থেকে পাবেন।

XeonBD

একটি সাধারণ ব্লগ শুরু করার জন্য, বা সবচেয়ে বহুমুখী প্ল্যাটফর্মগুলির একটিতে একটি সম্পূর্ণ ওয়েবসাইট ডেভেলপ করার জন্য ওয়ার্ডপ্রেস সবচেয়ে সহজ জায়গা। ওয়ার্ডপ্রেস আপনাকে যে কোনও ধরণের সাইট তৈরি করতে দেয়। যেমন: ব্যবসায়ের সাইট, ব্লগ, পোর্টফোলিও, ইকমার্স শপ ইত্যাদি।

কম খরচে একটি ওয়ার্ডপ্রেস সাইট তৈরি করতে, XeonBD নির্বাচন করার জন্য উপযুক্ত। আপনি প্রতি মাসে ১২৯৯ টাকা থেকে আপনার শুরু পরিকল্পনাটি শুরু করতে পারেন। আপনি প্রথম বছরের জন্য একটি বিনামূল্যে ডোমেইনও পাবেন, যার জন্য অন্যান্য প্রোভাইডার অতিরিক্ত চার্জ করে থাকে। এই প্যাকেজে ৩০ গিগাবাইট স্পেস এবং আনলিমিটেড অ্যাড-অন ডোমেন অন্তর্ভুক্ত রয়েছে।

উচ্চ-পারফরম্যান্স ওয়ার্ডপ্রেস হোস্টিং বিভিন্ন ভেরিয়েবলের উপর নির্ভর করে। সঠিক জ্ঞানের পাশাপাশি আপনার প্রয়োজন সম্পর্কে সচেতন হওয়া আপনাকে কোন হোস্টিং সরবরাহকারী এবং সমাধানটি সবচেয়ে উপযুক্ত তা সম্পর্কে পছন্দ করতে XeonBD আপনাকে সহায়তা করবে।

ExonHost

নেক্সট লেভেলের এসএসডি হোস্টিংয়ের অভিজ্ঞতা অর্জনের আপনি এক্সনহোস্টকে বিশ্বাস করতে পারেন। এক্সনহোস্ট তাদের সমস্ত হোস্টিং পরিকল্পনার জন্য সলিড-স্টেট ড্রাইভ (এসএসডি) ব্যবহার করে। উন্নত পারফরম্যান্সের জন্য তারা লাইটস্পিড ওয়েব সার্ভার, এইচটিটিপি / 2, পিএইচপি 7 ব্যবহার করে। এক্সনহোস্ট আপনার ওয়েবসাইটটিকে দ্রুততর করে তোলে, যা আপনাকে অনুসন্ধানের র‌্যাঙ্কিং বাড়াতে সহায়তা করবে!

এক্সনহোস্টের ছোট ব্যবসায়ের জন্য স্টার্টার প্ল্যান প্রতি বছর ২,২৫০ টাকা থেকে শুরু হয়েছিল। এই পরিকল্পনায় ৫ জিবি এসএসডি স্টোরেজ, ২৫০ জিবি ব্যান্ডউইথ এবং ২ টি ওয়েবসাইট অন্তর্ভুক্ত রয়েছে। আপনি যদি কেবল একজন শিক্ষানবিস হন তবে এই পরিকল্পনাটি শুরু করার পক্ষে আদর্শ বা যার ন্যূনতম সংস্থান ব্যবহারের সাথে বেসিক ওয়েবসাইট রয়েছে।

স্বজ্ঞাত এবং ব্যবহারে সহজ, তাদের সহজ সিপ্যানেল আপনাকে সর্বাধিক দক্ষতার সাথে একটি ওয়েব হোস্টিং অ্যাকাউন্ট পরিচালনা করতে সহায়তা করে। প্রতিটি ওয়েব হোস্টিং পরিকল্পনায় তাদের এক ক্লিক ইনস্টলার সরঞ্জামের সাহায্যে আপনি যে কোনও ধরণের ওয়েবসাইট তৈরি করতে পারেন: ব্লগ, ফোরাম, সিএমএস, উইকি, ফটো গ্যালারী, ই-বাণিজ্য স্টোর এবং আরও অনেক কিছু! এক্সনহোস্টের ২৪ ঘণ্টাই কাস্টোমার সাপোর্ট দিয়ে থাকে।

XeronHost

জেরনহোস্ট সাশ্রয়ী মূল্যে প্রিমিয়াম ওয়েব হোস্টিং অফার করে থাকে। আপনার কাছে একটি নতুন ব্লগ বা জনপ্রিয় ব্যবসায়ের সাইট থাকুক না কেন, জেরনহোস্ট আপনাকে সুরক্ষিত রাখবে। জেরনহোস্ট বিনামূল্যে সাইট ট্রান্সফার সরবরাহ করে যাতে আপনি সহজেই অন্য কোনও হোস্ট থেকে তাদের কাছে যেতে পারেন।

জেরনহোস্টের ছোট ব্যবসায়ের জন্য স্টার্টার প্ল্যান প্রতি বছর ১৬০০ টাকা থেকে শুরু। এই প্ল্যানে ১ জিবি এসএসডি স্টোরেজ, ৫০ জিবি ব্যান্ডউইথ এবং ২০ টি পর্যন্ত সাব ডোমেন অন্তর্ভুক্ত রয়েছে। আপনি যদি কেবল একজন শিক্ষানবিস হন তবে এই পরিকল্পনাটি শুরু করার পক্ষে আদর্শ বা যার ন্যূনতম সংস্থান ব্যবহারের সাথে বেসিক ওয়েবসাইট রয়েছে।
জেরনহোস্টের ব্যক্তিগত ক্লাউড সলিড স্টেট ড্রাইভ ব্যবহার করে নির্মিত হয়েছে।

সলিড স্টেট ড্রাইভগুলির কোনও চলমান অংশ নেই এবং তারা ডেটা সঞ্চয় করতে ফ্ল্যাশ মেমরি ব্যবহার করে, যা এইচডিডি-র চেয়ে আরও ভাল পারফরম্যান্স এবং নির্ভরযোগ্যতা সরবরাহ করে।
জেরনহোস্ট সলিড স্টেট ড্রাইভ, উচ্চ প্রাপ্যতা ব্যান্ডউইথ এবং শক্তিশালী প্রসেসর সহ হোস্টিং সরবরাহ করে। তারা আপনাকে বর্ধিত পেজ লোড এবং ৯৯.৯৯% আপটাইম উপভোগ করতে নিশ্চিত করে।

WebHostBD

WebHostBD শীর্ষ সুরক্ষা এবং ৯৯.৯৯% আপ-টাইম সহ এসএসডি হোস্টিং সরবরাহ করে। তারা বাংলাদেশের শীর্ষস্থানীয় ডোমেন হোস্টিং সরবরাহকারীদের একজন। সাপ্তাহিক ব্যাকআপ পরিষেবাটি দিয়ে আপনি আপনার ওয়েবসাইট পুরোপুরি রিকোভার করতে সক্ষম হবেন। তারা লাইভ সাপোর্ট এবং ফোন সাপোর্ট সরবরাহ করে এবং আপনাকে তাত্ক্ষণিক সমস্যার সমাধান দেবে।

WebHostBD-এর প্রথম প্ল্যানটি বছরে ১০০০ টাকা থেকে শুরু হয়। এই প্ল্যানে ১ জিবি এসএসডি স্টোরেজ, মাসিক ৫০ জিবি ডেটা ট্রান্সফার, লাইটস্পীড ওয়েব সার্ভার, ১ টি অ্যাডন ডোমেইন, সিপ্যানেল কন্ট্রোল প্যানেল এবং ফ্রি এসএসএল লাইফ টাইম অন্তর্ভুক্ত রয়েছে। তারা ৩০ দিনের টাকা ফেরতের গ্যারান্টি দিচ্ছে।

শেষ কথা

আপনার অনেক দিনের ইচ্ছে আর প্রচেষ্টার প্রতিফলন একটি ওয়েবসাইট। অবশেষে আপনি অপনার শখের ওয়েবসাইটটি পাবলিশ করতে যাচ্ছেন। এই আর্টিকেলে আমরা আপনাকে এমন কিছু ওয়েব হোস্টিং প্রোভাইডারদের সম্পর্কে তথ্য দিলাম, যাদের থেকে আপনি অল্প খরচে ভালো মানের সেবা পেতে পারেন। তবে শুধুমাত্র আমাদের কথায়ই না, হোস্টিং কেনার আগে নিজে থেকে যাচাই করে সেবা গ্রহণ করুন।


►► আরো ডাউনলোড করুন: সকল ফ্রিল্যান্সিং বাংলা পিডিএফ বই একসাথে
►► আরো ডাউনলোড করুন: BBC জানালা ইংরেজি শেখার বই PDF Download
►► আরো ডাউনলোড করুন: Download Recharge Your Down Battery
►► আরো ডাউনলোড করুন: প্রোগ্রামিং শেখার বই PDF Download
►► আরো ডাউনলোড করুন: প্রোগ্রামিং এর চৌদ্দগুষ্ঠি PDF Book Free


ওয়েব ডিজাইন, ডেভেলপমেন্ট এবং ফ্রিল্যান্সিং শিখতে আমাদের ফেসবুক গ্রুপে যোগ দিন। আমরা আছি ইউটিউবেও। আমাদের ইউটিউব চ্যানেলটি SUBSCRIBE করুন এই লিংক থেকে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *