মোবাইল ফটোগ্রাফি

মোবাইল ফটোগ্রাফি বই PDF Download (UPDATE 2021)

মোবাইল ফটোগ্রাফি বই pdf download : ফটোগ্রাফি মানেই DSLR, এই ধারণা যারা এখনো পুষে আছেন, তাদের জন্য দারুণ একটি বই মোবাইল ফটোগ্রাফি মোবাইল ফটোগ্রাফি বই PDF Download। আমরা যারা ফটোগ্রাফি বলতেই প্রথমে DSLR এর কথা মাথায় আনি, ভাবি DSLR ছাড়া ভালো মানের ফটোগ্রাফি সম্ভবই না; তারা ধারণা ভুল করে দিতে এবং ফটোগ্রাফিতে আরো প্রো হতে দুর্দান্ত একটি বই মোবাইল ফটোগ্রাফি বই PDF Download নিয়ে আজকের রিভিউ।

আপনার যদি একটি DSLR থাকে, তাহলে আপনি হয়ে উঠতে পারেন একজন প্রফেশনাল মানের ফটোগ্রাফার। কিন্তু DSLR না থাকলে কি আপনি পিছিয়ে যাবেন? একদমই না। আপনার প্রিয় মোবাইলে ক্লিকবাজি করার বিভিন্ন কৌশল দিয়ে আপনি হয়ে উঠতে পারেন দুর্দান্ত এক মোবাইল ফটোগ্রাফার। আর এর জন্য কিন্তু আপনাকে DSLR এর ধারেকাছেও ঘিষতে হবে না।

বর্তমানে মোবাইল প্রস্তুতকারক কোম্পানিগুলো আধুনিক সব প্রযুক্তি ব্যবহার এবং ক্যামেরায় বিশেষ নজর দিয়ে বিশ্বমানের সব মোবাইল ফোন বাজারজাত করছে। এর ফলে ফটোগ্রাফি করার জন্য দামী DSLR লাগবে, এই পুরোনো ধ্যান-ধারণা এখন অনেকটাই বদলে যাচ্ছে। এখন শুধুমাত্র মোবাইলের ক্যামেরা ব্যবহার করে মিউজিক ভিডিওর দৃশ্য ধারণ করা হচ্ছে। যা কিছুদিন আগেও ছিল অসম্ভব কল্পনা।


►► আরো ডাউনলোড করুন: গ্রাফিক্স ডিজাইনের আসল ফান্ডা PDF
►► আরো ডাউনলোড করুন: BBC জানালা ইংরেজি শেখার বই PDF


শুধু তাই নয়, মোবাইল ফটোগ্রাফির জন্য ফটোগ্রাফির বিভিন্ন অ্যাওয়ার্ড ক্যাটাগরি তৈরি হচ্ছে। এমনকি বড় বড় বিভিন্ন বিলবোর্ডের ছবি তোলা হচ্ছে সাধারণ একটি মুঠোফোনটি দিয়ে। সুতরাং বোঝাই যাচ্ছে, ফটোগ্রাফি করার জন্য আপনার ফোনের ক্যামেরা এখন দারুণ উপযোগী। তাই, মুঠোফোনের ক্যামেরাটি এখন আর অবহেলা করার জিনিস না। বরং কিছু কিছু ক্ষেত্রে DSLR এর চেয়ে একটি ফোন আরও ভালো ফলাফল দিতে পারে!

মোবাইল ফটোগ্রাফি বই PDF Download পড়ে কি জানবেন?

ফটোগ্রাফি শেখার দারুণ এই বইটি আপনাকে শুধুমাত্র মোবাইল ব্যবহার করে একজন প্রফেশনাল ফটোগ্রাফার হওয়ার শিক্ষা দেবে। DSLR এর কোন রকম ব্যবহার ছাড়াই সাধারণ একটি ফোন থেকে কিভাবে দুর্দান্ত সব ছবি তুলতে পারেন, সেই টিপস দেবে। এই বইটি পড়ে আপনি আরো যে সব সুবিধা পাবেন, তা হচ্ছে:
১। ফটোগ্রাফির Tips and Tricks যেগুলো সারা জীবনের জন্য ছবি তোলার সময় কাজে দেবে।
২। বেসিক প্র্যাক্টিকাল ফটোগ্রাফি যেগুলো মোবাইল ফোন আর DSLR, সব ক্ষেত্রেই কাজে দেবে।
৩। শুধুমাত্র মোবাইলের Pro Mode ব্যবহার করে প্রফেশনাল মানের কনটেন্ট বানানোর টেকনিক।
৪। মোবাইলে ফটো ও ভিডিও রেকর্ড করা থেকে শুরু করে এডিটিং পর্যন্ত প্রসেসগুলোর গাইডলাইন।
৫। সর্বপরি হাতে-কলমে প্র্যাক্টিকাল উদাহরণসহ ফটোগ্রাফির দারুণ সব লেসন।

মোবাইল ফটোগ্রাফি বই PDF Download বইতে আরো থাকছে স্নাইপারদের কিছু কৌশল, যা ব্যবহার করে আপনি একদম শার্প ছবি তুলতে পারেন। পাশাপাশি কেবল মোবাইল ফোন দিয়ে আপনি পেশাদার মানের ভিডিও কন্টেন্ট কিংবা ইউটিউবিং করতে পারেন; কীভাবে খালি একটা প্রো মোড (Pro Mode) দিয়ে আপনি ডিএসএলআরের ক্যামেরার অধিকাংশ কাজ আপনার মুঠোফোনে করে ফেলতে পারেন, এমন সব চমৎকার পাঠ।

এই বইটি ISO, Aperture, Shutter Speed, Color Temperature এর মত বেসিক টপিক কভার করে, যেটা মোবাইল হোক, ডিএসএলআর হোক এমনকি কম্পোজিশনের মত কিছু টপিক আছে যেগুলো আপনার গ্রাফিক ডিসাইন, ড্রয়িং- এর মত ফিল্ডেও কাজে লাগবে।

বইটি দেখুন

ওয়েব ডিজাইনও ডেভেলমেন্ট শিখতে আমাদের অফিসিয়াল গ্রুপে জয়েন করুন। আমরা আছি ইউটিউবেও। আমাদের চ্যানেলটি সাবস্ক্রাইব করতে পারেন এই লিংক থেকে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *