রূপচর্চার বই

(New PDF) রূপচর্চার বই Free Download PDF

রূপচর্চার বই free download pdf | সুন্দর হতে কে না চায়! পৃথিবীর প্রতিটি মানুষই সৌন্দর্য পছন্দ করে। অনেকে আছেন নিজেকে একটু সুন্দর করে সাজাতে পারলেই ভাবেন তিনি সুন্দরী হয়ে গেছেন। আসলে সাজগোজ সৌন্দর্য পরিস্ফুটনের একটা অন্যতম হাতিয়ার বা মাধ্যম ।

তবে ন্যাচারাল বিউটি বা প্রাকৃতিক সৌন্দর্যের কোন তুলনা নেই। আপনার হাটা, বসা, দাঁড়ানো, কথা বলা, হাসা এসবই হলো সৌন্দর্য পরিস্কুউনের এক একটি মাধ্যম। সুতরাং এগুলোর সংমিশ্রণে সঠিক সৌন্দর্য প্রকাশ করতে হবে।

সৃষ্টির শুরু থেকে মেয়েদেরকে সৌন্দর্যের অনন্য আধার হিসেবে পৃথিবীতে প্রেরণ করেছেন সৃষ্টিকর্তা। সুন্দর কোন কিছু বোঝাতে হলে কবি লেখকরা আশ্রয় নেন মেয়েদের সৌন্দর্যের। পৃথিবীর তাবত সৌন্দর্যের তুলনায় মেয়েদের সৌন্দর্যের ভাব, ভাষা বা ভঙ্গি একেবারেই আলাদা ।

রূপচর্চার বই free download pdf

বিশেষ করে যৌবনে সব মেয়েই সুন্দর। তাছাড়া, কালো হলেই যে সে অসুন্দর হবে আর ফর্সা হলেই সুন্দর হবে তার কোন বাধ্যবাধকতা নেই। কারণ, বিশ্ব সুন্দরী প্রতিযোগিতায় দেখা যায় নিগ্রো বংশোৎভূত কালো মেয়েরাও কোন অংশে পিছিয়ে নেই।

সুতরাং সুন্দরী হবার জন্য গায়ের চামড়া সাদা হওয়াটা খুব জরুরী কিছু নয়। তার চেয়েও বেশি প্রয়োজন নিজেকে সুন্দরী হিসেবে তুলে ধরা বা উপস্থাপন করা । এখানেই প্রকৃত সুন্দরী হবার সার্থকতা নিহীত।

আবার, সৌন্দর্য তা সে যতই বেশি থাকুক না কেন- তার পরিপূর্ণ প্রকাশ না ঘটলে তা একেবারেই অসম্পূর্ণ রয়ে যায়। আর এর সাথে প্রয়োগ ঘটে নিজের সৌন্দর্যবোধ। অনেকে আছেন নিজেকে একটু সুন্দর করে সাজাতে পারলেই ভাবেন তিনি সুন্দরী হয়ে গেছেন।

আসলে সাজগোজ সৌন্দর্য পরিস্ফুটনের একটা অন্যতম হাতিয়ার বা মাধ্যম। তবে ন্যাচারাল বিউটি বা প্রাকৃতিক সৌন্দর্যের কোন তুলনা নেই। আপনার হাঁটা, বসা, দাঁড়ানো, কথা বলা, হাসা এসবই হলো সৌন্দর্য পরিস্কুটনের এক একটি মাধ্যম। সুতরাং এগুলোর সংমিশ্রণে সঠিক সৌন্দর্য-প্রকাশ করতে হবে।

এই বইতে সহজে এবং হাতের কাছে পাওয়া বিভিন্ন উপকরণের সাহায্যে কীভাবে নিজেকে আকর্ষণীয় করে তোলা যায় সে সব বিষয় নিয়ে বিস্তারিত আলোচনা করা হয়েছে। এছাড়া রয়েছে বিভিন্ন অনুষ্ঠানের সাজগোজ, পোশাক নির্বাচন, চটজলদি তৈরি হয়ে নেয়া ইত্যাদি বিষয়ের উপর বিশেষ আলোচনা । প্রয়োজনে ব্যবহার করা হয়েছে বিভিন্ন ধরনের ছবি।

ত্বক সুস্থ ও সুন্দর রাখার জন্য বিশেষ কিছু নিয়মকানুন দেয়া হয়েছে। এড়িয়ে যাওয়া হয়েছে দেশি-বিদেশি সৌন্দর্যবর্ধক ক্রীম বা লোশনের ব্যবহার । তার চেয়ে প্রাকৃতিক জিনিসপত্র থেকে প্রাপ্ত উপকারের বিষয়ে আলোকপাত করা হয়েছে।

স্বাস্থ্য ও সৌন্দর্য এক অন্যের পরিপূরক। সুন্দর চেহারা মানে কিন্তু সৌদর্য নয়। সৌন্দর্য তার চেয়ে বেশি কিছু। আর এই বেশি কিছুর জন্য প্রয়োজন সঠিক স্বাস্থ্য পরিচর্যা, নিয়মাবর্তিতা,ব্যায়াম ও খাদ্যাভাস। এগুলো সম্পর্কে আমরা কমবেশি জানলেও ঘাটতির জন্য অনেক সময় সৌন্দর্য ধরে রাখতে পারি না।

সৌন্দর্যকে ধরে রাখা কিংবা ফিরে পাবার জন্য তাই সচেষ্ট হওয়া প্রয়োজন। আর সেই প্রয়াসে আপনাকে সফল করবে কোর্সটিকায় প্রকাশিত আমাদের এই আধুনিক রূপচর্চার বইটি। এ বইটি সকল বয়সী নারীর মাঝে সৌন্দর্য সচেতনতা সৃষ্টি করবে।

বইটিতে বয়সকালীন বিভিন্ন ধরনের দাগ, বলিরেখা বা রিংকল ইত্যাদি দুরীকরণসহ ত্বককে কোমল ও মসূণ রাখার উপায়গুলো নিয়ে বিস্তারিত আলোচনা করা হয়েছে। এই হিসেবে বইটি বাজারচলতি বইগুলো থেকে ব্যতিক্রম বলে মনে করছি।

Download the Book


►► আরো দেখো: গর্ভবতী হওয়ার প্রথম মাসের লক্ষণগুলো কি?
►► আরো দেখো: সিজারের পরে সহবাস কিভাবে করবেন?
►► আরো দেখো: গর্ভবতী হওয়ার আগে ভুলেও যা করা যাবে না


আমরা আছি ইউটিউবেও। আমাদের YouTube চ্যানেলটি SUBSCRIBE করতে পারো এই লিংক থেকে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *