(Download Link) সবার জন্য Vocabulary PDF Download Free

ইংরেজী ভালো করতে চাইলে ভোকাবুলারির ভাণ্ডার সমৃদ্ধ করা ছাড়া বিকল্প কিছুই নেই। সবার জন্য vocabulary pdf download free হচ্ছে মুনজেরিন শহীদের লেখা এমন একটি বই, যা আপনার vocabulary জ্ঞানকে আরো বেশি পাকাপোক্ত করবে। আজ কোর্সটিকায় আমরা সবার জন্য vocabulary pdf download free বইটি নিয়েই আলোচনা করবো।

ইংরেজী শেখার ক্ষেত্রে আমাদের সবচেয়ে বড় প্রতিবন্ধকতা হয়ে দাঁড়ায় Vocabulary কম জানা। পাশাপাশি না বুঝে মুখস্থ করার প্রবণতা থেকে Vocabulary শেখার প্রক্রিয়াটাই আমাদের কাছে পরিণত হয় এক গোলকধাঁধায়। অথচ খুব সহজন কিছু পদ্ধতি অনুসরণ করলেই আমরা মুখস্থ করার এই সংস্কৃতি থেকে বের হয়ে আসতে পারি।

ইংরেজীতে সাবলীলভাবে কথা বলার স্বপ্ন আমরা কে না দেখি? সাবলীল ইংরেজীতে কথা বলা থেকে শুরু করে প্রতিটি ক্ষেত্রে দক্ষ হয়ে ওঠার জন্য প্রয়োজন হয় প্রচুর শব্দ জানা এবং সেগুলোর যথাপোযুক্ত ব্যবহার করা। আর তাই তো আমাদের Vocabulary শেখার কোনো বিকল্প নেই। সেক্ষেত্রে বলাই চলে সবার জন্য vocabulary pdf download free বইটি দারুণ ভুমিকা রাখবে।

বিশেষ করে স্পোকেন ইংলিশ, বিশ্ববিদ্যালয় ভর্তি পরীক্ষা কিংবা প্রতিযোগিতামূলক বিভিন্ন পরীক্ষা, IELTS পরীক্ষা অথবা ফ্রি হ্যান্ড রাইটিং এর জন্য আমাদের Vocabulary এর জ্ঞান প্রয়োজন পরে। আর আমরাও Vocabulary শিখতে উঠে পড়ে লেগে যাই মুখস্থ করতে। ফলে ইংরেজী শেখা তো হয়ই না, বরং অল্প দিনেই বিরক্ত হয়ে আমরা ইংরেজী শেখার হাল ছেড়ে দিই।
অথচ সমস্যাটি এখানে যে আমরা Vocabulary শিখতে ভুল পদ্ধতি অনুসরণ করছি। একজন বিগিনার হিসেবে মুনজেরিন শহীদের লেখা এই বইটি আপনার জন্য দারুণভাবে সহায়ক হতে পারে। কারণ এই বইটি বাজারে প্রচলিত অন্যান্য সব ব্যকরণের বই থেকে ভিন্ন আঙ্গিকে রচনা করা হয়েছে।

কি আছে সবার জন্য vocabulary pdf download free বইটিতে?

  • মুখস্থ না করে বুঝে বুঝে vocabulary শেখার দূর্দান্ত সব টেকনিক।
  • বহুল ব্যবহৃত ও গুরুত্বপূর্ণ ১৮০০+ শব্দ।
  • ছবির মাধ্যমে নতুন শব্দের অর্থ ও ব্যবহার শেখার সুযোগ।
  • বাংলা অনুবাদের মাধ্যমে vocabulary মনে রাখার শর্টকাট সব টেকনিক।
  • বাস্তব পরিস্থিতিতে vocabulary ব্যবহারের উপায়।

সবার জন্য vocabulary pdf download free বইটি ইতোমধ্যেই রকমারিতে বেশ জনপ্রিয়তা পেয়েছে। পাশাপাশি আশা করা যাচ্ছে খুব শীঘ্রই বইটি বেস্ট সেলারের তালিকায় যুক্ত হবে। বইটি সম্পর্কে একজন পাঠকে মন্তব্য নিচে তুলে ধরা হলো।

আমি নতুন চাকরিতে যোগদানের পর হুট করে একদিন আমার একজন সিনিয়র অনেক কিছু নিয়েই প্রশ্ন করলেন। তিনি আবার বাংলাদেশি ছিলেন না, ছিলেন বিদেশি। আমার ইংরেজীর Vocabulary তেমন ভালো না থাকায় বড্ড বিপাকে পরতে হয়েছিল সেদিন। কিন্তু পরে একদিন তিনিই আমাকে মুনজেরিন শহীদ আপুর লেখা “সবার জন্য Vocabulary” বইটি এক অফিস পার্টিতে উপহার দিলেন। না বললেই নয় যে, বইটি পরে আলহামদুলিল্লাহ আমি অনেক উপকৃত হয়েছি।

বইটি কাদের জন্য?

  • হাজার পড়ার পরেও যাদের vocabulary মনে রাখতে অসুবিধা হয়।
  • যারা vocabulary মুখস্থ করতে করতে বিরক্ত হয়ে গেছেন
  • যারা বাংলা অনুবাদ, উচ্চারণ ও বাক্য প্রয়োগের মাধ্যমে ইংরেজী শিখতে চান

পরিশেষে নবীন-প্রবীণ সকলের ইংরেজী শেখার উপযোগি করেই বইটি রচনা করা হয়েছে। সত্যি, এক কথায় অসাধারণ একটি বই। একটি অবস্থা অথবা স্থান বিবেচনা করে তার প্রেক্ষিতে কতগুলো শব্দ ধারণা করা যায় তার প্রায় সবই আছে এখানে।

Download PDF


►► আরো দেখুন: Best English Grammar Book Download
►► আরো দেখুন: এসআই নিয়োগ প্রস্তুতি : সাব-ইন্সপেক্টর হতে চাইলে যা করবেন
►► আরো দেখুন: প্রাথমিক শিক্ষক নিয়োগ পরীক্ষার বই পিডিএফ ডাউনলোড
►► আরো দেখুন: বিসিএস প্রস্তুতি : যে বইগুলো পড়তেই হবে (ডাউনলোড লিংকসহ)
►► আরো দেখুন: BBC জানালা ইংরেজি শেখার বই PDF Download


JSC, SSC এবং HSC শিক্ষার্থীরা নতুন সাজেশন পেতে জয়েন করো HSC Candidates, Bangladesh ফেসবুক গ্রুপে। আমরা আছি ইউটিউবেও। আমাদের YouTube চ্যানেলটি SUBSCRIBE করতে পারো এই লিংক থেকে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *