হাবলুদের ফ্রিল্যান্সিং Download PDF Book

হাবলুদের ফ্রিল্যান্সিং download pdf book : হাবলুদের ফ্রিল্যান্সিং – নামটি শুনলেই মনে হয় বইটি “হাবলুদের” জন্য রচিত। কিন্তু এই হাবলু আসলে কারা? ফ্রিল্যান্সিং এ যারা একদমই নতুন, কি করবেন, কোথায় করবেন বা কোথা থেকে শুরু করবেন, এর কিছুই জানেন না, তারাই মূলত হাবলু বা বেসিক লেভেলের লার্নার। আজ আমরা কথা বলবো জয়িতা ব্যানার্জীর লেখা দুর্দান্ত একটি বই হাবলুদের ফ্রিল্যান্সিং নিয়ে।

অনেকেরই ধারণা যেখানে আমাদের ব্যর্থতা, সেখানেই বোধ হয় শেষ। কিন্তু বস্তুতপক্ষে সেখানেই শুরু সব কিছুর। জীবনে আপনি হয়তো করার মতো অনেক কিছুই পাবেন। কিন্তু তা সম্পন্ন করার জন্য আপনার প্রয়োজনী প্রবল মনোবল, যা আপনাকে সামনে এগিয়ে নেবে।


►► আরো ডাউনলোড করুন: ইমোশনাল মার্কেটিং : মুনির হাসান PDF Book Download
►► আরো ডাউনলোড করুন: BBC জানালা ইংরেজি শেখার বই PDF Download
►► আরো ডাউনলোড করুন: Download Recharge Your Down Battery
►► আরো ডাউনলোড করুন: প্রোগ্রামিং শেখার বই PDF Download
►► আরো ডাউনলোড করুন: প্রোগ্রামিং এর চৌদ্দগুষ্ঠি PDF Book Free


হাবলুদের ফ্রিল্যান্সিং download pdf book

হাবলুদের ফ্রিল্যান্সিং বইতে লেখিকা মূলত নিজেকেই “হাবলু” বলে দাবী করেছেন। তিনি যখন ফ্রিল্যান্সিং শিখতে চেয়েছিলেন, তখন তিনি হাজারো সংগ্রামের মধ্য দিয়ে গেছেন। এখনকার সময়ে ফ্রিল্যান্সিং শেখাটা একজন মানুষের পক্ষে যতটা সহজ, তখন তার পক্ষে এটা একদমই সহজ ছিল না।

আর তাই লেখিকা চেষ্টা করেছেন, ফ্রিল্যান্সিং এর সব কিছু এমনভাবে তুলে ধরতে, যাতে আপনাকে “হাবলু” না হতে হয়। এই বইটি যখন পড়বেন তখন আপনি আমার জীবনের মধ্য দিয়ে ফ্রিল্যান্সিং শিখবেন। পাশাপাশি ধারণা লাভ করবেন ডিজিটাল মার্কেটিং সম্পর্কে।

হাবলুদের ফ্রিল্যান্সিং PDF Book কাদের জন্য?

  • ফ্রিল্যান্সিং এর নাম শুনেছেন, কিন্তু এ সম্পর্কে কিছুই জানেন না।
  • ফ্রিল্যান্সিং সম্পর্কে মোটামুটি জানেন, কিন্তু কিভাবে কাজ করবেন তা জানেন না।
  • ফ্রিল্যান্সিং শেখার ইচ্ছে ও মনোবল দুটিই আছে। কিন্তু ভালাে গাইডলাইন নেই।
  • যারা তুলনামূলক সহজ ভাষায় ফ্রিল্যান্সিং এর সবকিছু জানতে চান।
  • ইউটিউবে প্রচলিত এত এত ভিডিওর মধ্যে যারা সঠিক মেন্টর খুঁজে পাচ্ছেন না।

কেন পড়বেন হাবলুদের ফ্রিল্যান্সিং PDF Book?

আপনি জানেন কি বেসরকারি কোম্পানিগুলোতে প্রতিদিন হাজার হাজার সিভি জমা পড়ছে। সরকারি চাকরিতে আবেদন জমা পড়ছে লাখে লাখে। ব্যবসা শুরু করার চিন্তা করতে গিয়ে আর্থিক সংকটে হতাশ হচ্ছে দেশের হাজারো উচ্চ শিক্ষিত তরুণ। নিজের চেষ্টায় কিছু করা বলতে যা বোঝায় তা বেশিরভাগ মানুষই করতে পারে না আর্থিক দুরবস্থার কারণে।

কিন্তু বর্তমান ডিজিটাল বিশ্বে যার কাছে একটি ফোন কিংবা ল্যাপটপ আছে এবং প্রযুক্তিগত বিদ্যা আছে তার অন্তত আর যাই হোক, স্মার্ট ক্যারিয়ার নিয়ে জীবন যাপন করা মোটেই কষ্টসাধ্য নয়৷ বিশ্বের প্রথম দশজন ধনী ব্যক্তির ক্যারিয়ার কিসের উপর দাঁড়িয়ে আছে? অধিকাংশই প্রযুক্তির উপর।

মার্ক জাকারবার্গের কয়টি প্রোডাক্ট বাজারে আছে? যার কারণে তিনি বিশ্বের শীর্ষ ১০ ধনীদের একজন? তার কোনো প্রোডাক্টই নেই, শুধু আছে একটি সিস্টেম, একটি সোশ্যাল মিডিয়া সাইট। এই ডিজিটাল বিশ্বে আপনাকে নিজে থেকে কিছু করতে হলে অবশ্যই প্রযুক্তিগত জ্ঞান লাগবে৷ আর এই প্রযুক্তির বড় একটি অংশ দখল করে নিয়েছে ফ্রিল্যান্সিং ।

ফ্রিল্যান্সিং শব্দটি আপনার কাছে পরিচিত, কিন্তু এর অলিগলি আপনার কাছে সম্পূর্ণ অপরিচিত। পড়াশুনার পাশাপাশি কিংবা চাকরির পাশাপাশি অবসর সময়ে চাইলে যে কেউ এই ফ্রিল্যান্সিং করে ভালো আয় করতে পারেন৷

বর্তমানে অনেক সফল ফ্রিল্যান্সার আছেন, যারা শুধুমাত্র ফ্রিল্যান্সিংকেই পেশা হিসেবে বেছে নিয়ে খুব ভালো জীবন যাপন করছেন। মোটামুটি সব পেশায়ই নির্ধারিত থাকে আপনি কত বেতন পাবেন৷ কিন্তু ফ্রিল্যান্সিং করলে আপনি নিজেই নির্ধারণ করবেন কত আয় করবেন।

স্বাধীন পেশা, আর্থিক নিশ্চয়তা, সময়ের স্বাধীনতা এসবের কারণে ফ্রিল্যান্সিং বিশ্বব্যাপী আজ জনপ্রিয়তা পেয়েছে৷ কিন্তু অনেকের আগ্রহ থাকলেও সঠিক গাইডলাইন না থাকাতে কেউ সামনে অগ্রসর হতে পারছে না। আর তাদের জন্য হাবলুদের ফ্রিল্যান্সিং বইটি হতে পারে চমৎকার এক গাইডলাইন। ফ্রিল্যান্সিং শিখতে আগ্রহী যেকোনো আগ্রহীর কাছে এই বইটি একটি রোড ম্যাপ হিসেবে কাজ করবে।


►► আরো ডাউনলোড করুন: ইমোশনাল মার্কেটিং : মুনির হাসান PDF Book Download
►► আরো ডাউনলোড করুন: BBC জানালা ইংরেজি শেখার বই PDF Download
►► আরো ডাউনলোড করুন: Download Recharge Your Down Battery
►► আরো ডাউনলোড করুন: প্রোগ্রামিং শেখার বই PDF Download
►► আরো ডাউনলোড করুন: প্রোগ্রামিং এর চৌদ্দগুষ্ঠি PDF Book Free


আমাদের ফেসবুক গ্রুপে জয়েন করে নিয়মিত আমাদের টিপস সম্পর্কে আপডেট থাকুন। আমরা আছি ইউটিউবেও। ইউটিউবে আমাদের চ্যানেলটি সাবস্ক্রাইব করুন এই লিংক থেকে। আপনার ফ্রিল্যান্সিং ক্যারিয়ারের জন্য অনেক অনেক শুভ কামনা জানিয়ে আজকের এই আর্টিকেলটি শেষ করছি। হ্যাপী ফ্রিংল্যান্সিং।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *