About Us

কোর্সটিকাতে আপনাকে স্বাগতম। কোর্সটিকা বাংলাদেশের অন্যতম জনপ্রিয় শিক্ষামূলক একটি ওয়েবসাইট। এখানে আমরা শিক্ষা এবং প্রযুক্তি সম্পর্কিত বিভিন্ন আর্টিকেল এবং টিপস শেয়ার করি।

আমরা বাংলাদেশের সকল ধরনের শিক্ষার পর্যায়ের তথ্য যেমন: জেএসসি, এসএসসি, এইচএসসি ইত্যাদি সরবরাহ করি। আমরা সর্বশেষ শিক্ষার তথ্য নিয়মিত আপডেট করি যাতে যে কোনও শিক্ষার্থী নিজেকে সর্বশেষতম তথ্য দিয়ে দ্রুত আপডেট করতে পারে।

আমরা বাংলাদেশের মাধ্যমিক এবং উচ্চ মাধ্যমিকের বিভিন্ন বিষয়ে পাঠ্য বইয়ের টিউটোরিয়াল প্রকাশ করি। পাশাপাশি কীভাবে তাদের বিষয়গুলি আরও সহজ করা যায় তা নিয়ে গবেষণা করি।

অনলাইনে বিনামূল্যে শিক্ষাদানের প্রতি আমরা বিশেষ গুরুত্ব দিয়ে থাকি। সেই লক্ষ্যে শুধু পাঠ্যবই সংক্রান্ত শিক্ষাই না, আমরা তথ্য ও প্রযুক্তি সংক্রান্ত বিভিন্ন লেখাও শেয়ার করে থাকি। ওয়েব ডিজাইন, ডেভেলপমেন্ট, গ্রাফিক্স ডিজাইন এবং ফ্রিল্যান্সিংসহ নানা গুরুত্বপূর্ণ বিষয় নিয়ে আমরা নতুন নতুন টিপস শেয়ার করে থাকি।

এক নজরে আমাদের লেখার বিষয়বস্তুগুলো:

  • বাংলাদেশের বিভিন্ন স্কুল ও কলেজের ভর্তি পরীক্ষার তথ্য
  • প্রতিটি ক্লাসের জন্য আপডেট সিলেবাস
  • শিক্ষার্থীদের জন্য সহজ পরামর্শ এবং নোট
  • যে কোনও পাবলিক পরীক্ষার রুটিন ও তথ্য
  • প্রযুক্তি বিষয়ে শিক্ষা ও টিপস
  • অনলাইনে ক্যারিয়ারের গাইডলাইন
  • এবং আরো অনেক কিছু

ইন্টারনেটে শিক্ষার্থীদের উপস্থিতি আরও অর্থবহ করার জন্য আমরা দীর্ঘমেয়াদী পরিকল্পনা নিয়ে কাজ করছি। প্রাতিষ্ঠানিক শিক্ষা থেকে শুরু করে কারিগরি শিক্ষায় শিক্ষার্থীদের সহায়তা করার জন্য আমরা প্রচুর টিপস এবং কৌশল প্রকাশ করি যা কোনও শিক্ষার্থীর পড়াশোনাকে আরও সহজ করে তোলে।

এছাড়াও, আমরা আমাদের বিভিন্ন আর্টিকেল এবং টিউটোরিয়ালগুলির মাধ্যমে শিক্ষার্থীদের আধুনিক শিক্ষা এবং প্রযুক্তিগত জ্ঞান অর্জন করতে উৎসাহিত করি। যা শিক্ষার্থীর ক্যারিয়ার গঠনে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে।

আমাদের লক্ষ্য: আমরা বাংলাদেশের প্রতিটি শিক্ষার্থীকে অনলাইন শিক্ষা দেওয়ার জন্য কাজ করছি। আমাদের লক্ষ্য প্রতিটি শিক্ষার্থীকে ডিজিটাল শিক্ষায় শিক্ষিত করে তাদের ক্যারিয়ার আলোকিত করা।

আমাদের কার্যাবলী: আমাদের কার্যক্রম শুধুমাত্র ওয়েবসাইটের মধ্যে সীমাবদ্ধ নয়। ওয়েবসাইটটি ছাড়াও, আমরা বিভিন্নভাবে আমাদের লক্ষ্য এবং উদ্দেশ্যগুলি পূরণে কাজ করছি।

আমাদের কর্পোরেট অফিসটি উত্তর কাওনিয়া, হাউজিং, বরিশালে অবস্থিত। যেখানে আমরা একাডেমিক ভবনের মাধ্যমে আমাদের পরিষেবাগুলি চালিয়ে যাই।

গুগল ম্যাপে আমাদের অফিস দেখুন    আমাদের ইউটিউব চ্যানেল    আমাদের ফেসবুক গ্রুপ

এছাড়াও আমরা নিয়মিত ইউটিউব ভিডিও এবং ফেসবুক গ্রুপের মাধ্যমে আমাদের শিক্ষার্থীদের শিক্ষা প্রদান করি। আমাদের বিভিন্ন সামাজিক মিডিয়া প্ল্যাটফর্মে প্রচুর সক্রিয় শিক্ষার্থী রয়েছে, যারা নিয়মিত আমাদের লেখাগুলো অনুসরণ করেন।

সবশেষে, বাংলাদেশ সরকারের গৃহীত পরিকল্পনা “ডিজিটাল বাংলাদেশ” গড়ার লক্ষ্য ও উদ্দেশ্য বাস্তবায়নে আমরা এগিয়ে চলছি। আমরা আশা করি, অনলাইনে আমাদের এই ক্ষুদ্র প্রচেষ্টা একটু হলেও শিক্ষার্থীদের শিক্ষার্জনে ইতিবাচক প্রভাব ফেলবে। পাশাপাশি দেশের বৃহত্তম বেকার জনগোষ্ঠী প্রযুক্তি শিক্ষা গ্রহণের মাধ্যমে নিজেকে আর আত্মনির্ভরশীল করে গড়ে তুলতে সক্ষম হবে।

সারজান ফারাবী
প্রতিষ্ঠাতা, কোর্সটিকা বাংলাদেশ।

ফ্রি ডাউনলোড করুন

সবচেয়ে জনপ্রিয় লেখাগুলো

এ সপ্তাহের কাট-পিস

কি শিক্ষা দিয়ে গেল ২০২০?

১। আমেরিকা পৃথিবীর দাদা নয়।
২। গুলি না ছুঁড়েও চীন পৃথিবীকে প্যাঁচে ফেলার ক্ষমতা রাখে।
৩। ইউরোপ-আমেরিকার মানুষদের যতটা সক্ষম মনে হয়, ততটা না।
৪। মানুষ ঘরে থাকলে পৃথিবী নিজেই তার ক্ষয়ক্ষতি মেরামত করে নিতে পারে।
৫। পশুপাখি খাঁচার ভিতরে থাকলে তাদের কষ্ট কেমন হয়।
৬। আমরা বেড়ানো, পার্টি, নাইট ক্লাব, সিনেমা কিংবা থিয়েটার এসব ছাড়াও বাঁচতে পারি।
৬। ধর্মগুরু আর জ্যোতিষীরা মানুষকে বাঁচাতে পারেন না।
৭। প্রয়োজন না থাকলে পেট্রোলের দাম পানির থেকেও কম।
৮। মানুষ বাড়ি থেকেও কাজ করতে পারে।
৯। স্বাস্থ্যবিধি মেনে বাঁচাটা খুব কঠিন নয়।
১০। ডাক্তার ও স্বাস্থ্যকর্মীদের মূল্য নেতাদের থেকে বেশি।
১১। পুরুষরাও রান্না করতে বা বাসন মাজতে জানেন।
১২। অভিনেতারা কেবলমাত্র আনন্দ দেন, তারা রিয়েল লাইফের হিরো নন।

চাকরী-বাকরি

টিপস এন্ড ট্রিকস