এসইও বাংলা পিডিএফ বই ডাউনলোড করুন এখানে

seo bangla pdf

এসইও নিয়ে ইতোমধ্যেই বেশ কয়েকটি সিরিজ ব্লগ লেখা হয়েছে কোর্সটিকায়। এসইও – কে আরেকটু সহজ করে দিতে আজ থাকছে এসইও’র ওপর একটি বাংলা PDF বই। এই PDF বইটি ডাউনলোড করে আপনি আপনার এসইও’র জ্ঞানকে আরেকটু ধারালো করে তুলতে পারেন।

একটি ওয়েবসাইট তৈরি করা এবং তাতে নিয়মিত কনটেন্ট আপলোড করাই শেষ কথা না। তৈরি করা কনটেন্টগুলো ভিজিটরদের কাছে পৌঁছাচ্ছে কি না, সেটা নিশ্চিত করাও অন্যতম প্রধান ও গুরুত্বপূর্ণ কাজ। সুতরাং আপনার ওয়েবসাইটের কনটেন্টগুলো যেন গুগলে সার্চ করে সবার আগে ভিজিটরের কাছে পৌঁছায়, তার জন্য আপনার ওয়েবসাইটকে এসইও করা অপরিহার্য।

আমাদের আরেকটি লেখায় খুব বিস্তারিত বোঝাতে চেষ্টা করেছি এসইও নাড়িভুড়ি সবকিছু। আপনি এই লিংক থেকে লেখাটি পড়ে নিতে পারেন: ওয়েবসাইট SEO কি? SEO এর প্রয়োজনীয়তা কি?

ওয়েবসাইটকে গুগলে র‍্যাঙ্ক করাতে যেহেতু এসইও আপনাকে করতেই হবে, তাই এই PDF বইটি থেকে আপনি আরো সুন্দর ধারণা পেতে পারেন। ১৪১ পৃষ্ঠার দীর্ঘ এই বইটি লিখেছেন মো: মিজানুর রহমান। যার লেখা বেশ কয়েকটি বই ইতোপূর্বে কোর্সটিকায় শেয়ার করা হয়েছে। সেই বইগুলো ডাউনলোড করে নিন এখান থেকে

বইটি খুব সম্প্রতি লেখা হয়নি। কিন্তু পুরোনো হলেও এখানে দেখানো নির্দেশনাগুলো আপনার খুব কাজে দেবে। অন পেজ এসইও এবং অফ পেজ এসইও এই বইটিতে খুব বিস্তারিতভাবে বিভিন্ন উদাহরণসহ বোঝানো হয়েছে। এছাড়াও ব্লগার এবং ওয়ার্ডপ্রেসসহ বিভিন্ন প্লাটফরমে ওয়েবসাইট এসইও করার যাবতীয় সকল কৌশল এখানে খুব সহজভাবে দেখানো হয়েছে। বইটি এখান থেকে ডাউনলোড করুন।

কোর্সটিকায় আপনি বিনামূল্যে ওয়েব ডিজাইন ও ডেভেলপমেন্টের ওপর বই বাংলা ভাষায় সংগ্রহ করতে পারবেন। নিচে দেয়া লিংক থেকে অন্যান্য বইগুলো ডাউনলোড করে নিন।

প্রিয় পাঠক, কোর্সটিকায় আপনি কোন বিষয়ে লেখা চান, তা জানিয়ে নিচে কমেন্ট করুন। ওয়েব ডিজাইন, ডেভেলপমেন্ট এবং ফ্রিল্যান্সিং শিখতে আমাদের ফেসবুক গ্রুপে যোগ দিন।

Print Friendly, PDF & Email

1 Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Scroll Up