seo bangla tutorial pdf free download

SEO BUZZ With Google by Sarjan Faraby Free Download

আমরা যারা গুগল সার্চ ইঞ্জিনকে টার্গেট করে এসইও করে থাকি, তাদের জন্য পারফেক্ট একটি বই হচ্ছে seo buzz with google by sarjan faraby | একজন নতুন ব্লগার যখন ব্লগিং শুরু করে, প্রথমেই সে ট্রাফিক সংকটে ভোগে। আর ব্লগে যখন ট্রাফিক থাকে না, ব্লগাররা তখন আগ্রহ হারিয়ে ফেলে।

SEO BUZZ With Google মূলত সেইসব নতুন ব্লগারদের জন্য লেখা, যারা এখানে দেখানো নির্দেশনাগুলো অনুসরণ করে ব্লগে ভালো ট্রাফিক নিয়ে আসতে পারবেন। বইটি সম্পূর্ণরূপে বিগিনার লেভেলের শিক্ষার্থীদের কথা বিবেচনা করে লেখা হয়েছে। তাই যারা এ্যাডভান্সড লেভেলের এসইও শিখতে চান, তাদের জন্য আমরা এই বইটি রেকমেন্ড করবো না।

যদি প্রশ্ন করা হয়, একটি ওয়েবসাইটের মেরুদণ্ড কোনটি? তাহলে আমরা নির্দিধায় উত্তর দেই এসইও। মেরুদণ্ড ছাড়া যেমন একজন মানুষ সোজা হয়ে দাঁড়াতে পারে না, ঠিক যথাযথ এসইও ছাড়া একটি ওয়েবসাইট কখনোই শক্তিশালী একটি ভিত পায় না। ওয়েব ডেভেলপমেন্টের একটি গুরুত্বপূর্ণ পর্যায় হচ্ছে এসইও। অনেক শিক্ষার্থী আছেন, যারা অপেক্ষায় আছেন একটু ভালো দিক-নির্দেশনার। হয়তো যথাযথ কোন দিক-নির্দেশনা বা গাইডলাইন পেলে তারা তাদের মেধাকে প্রকাশ করতে পারে।

এসইও উইথ গুগল বইটি লেখার প্রয়াশ মূলত বেসিক লেভেলের শিক্ষার্থীদের জন্য, যারা এসইও সম্পর্কে কেবল জানতে শুরু করেছে। এই বইটিতে লেখক গুগলের দুইটি প্রোডাক্ট যথাক্রমে Google Analytic এবং Google Search Console সম্পর্কে পূর্ণাঙ্গ ধারণা দেয়ার চেষ্টা করেছেন। তাই আমরা কোনভাবেই এটিকে এসইও এর এ্যাডভান্স এবং চূড়ান্ত কোন বই বলতে চাই না।
এসইও অনেক বিস্তর এবং দীর্ঘমেয়াদী ধারণা। বলা হয়ে থাকে এসইও এর কোন শেষ নেই। যত সময় যায়, এসইও এর নতুন নতুন কনসেপ্ট চলে আসে। কিন্তু একজন বেসিক লার্নার হিসেবে আপনি যদি শুধু Google Analytic এবং Google Search Console সম্পর্কে ভালো ধারণা রাখেন, এটি আপনার ওয়েবসাইটকে এতটা সফলতা দেবে, যা সত্যিকার অর্থেই অকল্পনীয়।

SEO BUZZ With Google বইটিতে যা রয়েছে

  • এসইও সম্পর্কে বিস্তারিত ধারণা
  • ব্যাকলিংক কি এবং কিভাবে করতে হয়
  • গুগলে ওয়েবসাইট র‍্যাঙ্ক করার পদ্ধতি
  • Google Analytics সম্পর্কে আলোচনা
  • Google Search Console সম্পর্কে আলোচনা
  • Sitemap কি এবং কিভাবে ব্যবহার করতে হয়
  • এসইওর কিছু ভুল প্রাকটিস

আমরা আশা রাখি, এসইও উইথ গুগল বইটিতে শেয়ার করা জ্ঞানগুলো কাজে লাগিয়ে আপনি আপনার প্রিয় ওয়েবসাইটকে অনেক দূরে এগিয়ে নিয়ে যেতে পারবেন এবং বিগিনার হিসেবে এটি আপনার উপকারে আসবে। আপনার জন্য শুভ কামনা।

Get SEO BUZZ With Google


►► ডাউনলোড : HTML 5 Bangla PDF Book
►► ডাউনলোড : JavaScript বাংলা ই-বুক
►► ডাউনলোড : CSS বাংলা পিডিএফ ই-বুক
►► ডাউনলোড : PHP বাংলা পিডিএফ ই-বুক
►► ডাউনলোড : Bootstrap চিটশিট PDF eBook
►► ডাউনলোড : ওয়ার্ডপ্রেস বাংলা পিডিএফ ই-বুক
►► ডাউনলোড : ফটোশপ বাংলা পিডিএফ ই-বুক


উপরে দেয়া ডাউনলোড বাটনে ক্লিক করে SEO BUZZ With Google বইটি ডাউনলোড করে নিন। কোর্সটিকার সকল আপডেট পেতে আমাদের Facebook PageLike দিয়ে রাখুন। আমরা আছি ইউটিউবেও। আমাদের YouTube চ্যানেলটি SUBSCRIBE করুন এই লিংক থেকে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *